বিনোদনের সময়অবসরের ঘোষণা দিলেন এলটন জন!

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
অবশেষে অবসরে ঘোষণা দিয়ে ফেললেন সঙ্গীত সম্রাট স্যার হারকিউলেস এলটন জন। দীর্ঘ ৫০ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটাবেন ৩ বছরের এক দীর্ঘ সফর দিয়ে। এসময় তিনি বিশ্বের বিভিন্ন স্থানে পরিবারসহ ঘুরে বেড়াবেন এই ৭০ বছরের তারকা। নিজের অসুস্থতা ও পরিবারের প্রতি সময় দিতেই বিদায়ের দিনক্ষণ নির্ধারণ করে ফেললেন। তিনি এ সফর শুরু করবেন আগামি সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র থেকে। আর, বিদায়কালী সফর নাম দিয়েছেন "ফেয়ারওয়েল ইয়েলো রোড"।
১৯৪৭ সালে বৃটেনের পিনারে জন্ম গ্রহণ করেন এলটন জন। নিজের আগ্রহ থেকেই ১৯৬২ তে সঙ্গীত জীবনে প্রবেশ করেন। একাধারে ছিলেন গানের লেখক, কম্পোসার ও সুরকার। সাথে বাজেতেন পিয়ানো।
থেকে ৭০ দশকে এ চারপাশে যখন বিটলস ব্যান্ডের জয়জয় কার তখনই এলটন জনের মতো নবীন শিল্পী তার আধিপত্য বিস্তার শুরু করেন নিজ গুণাবলী দিয়ে। এসময় প্রকাশ হয় ‘ইওর সং’ ‘এম্পটি স্কাই’সহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যালবাম। এছাড়াও রয়েছে ‘ক্যান্ডেল ইন দ্যা স্কাই’ এর মতো বিখ্যাত অ্যালবাম।
২০১৭ সালেই একশর মতো শো করে শুধু ইউরোপ, অস্ট্রলিয়াসহ বিভিন্ন স্থানে কনসার্টে দর্শক মাতিয়েছেন জন।
অসম্ভব্য প্রতিভান হওয়াই খুব অল্প সময়েই নামের পাশে স্যার শব্দটি হয়ে যায়।
অবসরে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি জীবনের অসাধারণ মুহুর্তগুলো পার করেছি সঙ্গীত জীবনে। যদি পুরস্কারের কথা বলেন, আমি সব কয়টি পুরস্কারই পেয়েছি। এখন আমি বলব, এটি অনেক হয়েছে। আমাকে এখন পরিবার, আমার সন্তানদের সাথে সময় পার করতে হবে। আমি জানি, এই পদক্ষেপ আমাকে নতুন এক অধ্যায়ে নিয়ে যাবে।’
দীর্ঘ দিন ধরে সংক্রামক রোগে আক্রন্ত এলটন জন। যার ফলে বেশ কয়েক মাস ধরেই কাটিয়েছেন স্টেজের বাইরে।
সে প্রসঙ্গে তিনি বলেন, ‘গত বছর দক্ষিণ-আমেরিকায় কনসার্টে অংশগ্রহণ করার সময় এক সপ্তাহ ধরে প্রচন্ড অসুস্থ থাকি। পরে আমার ইনফেকশন ধরা পড়ে।’ 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop