ksrm

খেলার সময়বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে চায় না অস্ট্রেলিয়া

খেলার সময় ডেস্ক

fb tw
বাংলাদেশ দলের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনে অনীহা দেখিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বুধবার বিসিবিকে মেইলের মাধ্যমে সিরিজ আয়োজনের বিভিন্ন সমস্যার কথা জানিয়েছে সিএ।
২০১৫ সালে বাংলাদেশ সফর করার কথা থাকলেও নিরাপত্তা ইস্যু দেখিয়ে সেটি পিছিয়ে আনা হয় তার দুই বছর পর। গেল বছরের আগস্টেই বহু প্রতীক্ষিত দুই ম্যাচ টেস্ট খেলতে বাংলাদেশে আসে স্টিভ স্মিথের দল।
 
প্রথম ম্যাচে মুশফিকদের কাছে ২০ রানে হারলেও দ্বিতীয় টেস্টে ৭ উইকেটের জয় নিয়ে ফিরে অস্ট্রেলিয়া।
নিয়ম অনুযায়ী চলতি বছরের আগস্টে ২ টেস্ট ও ৩ ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবার কথা বাংলাদেশের। তবে বাংলাদেশের সাথে খেলতে অনীহা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
এর পেছনে বেশ কিছু কারণ দেখানো হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। প্রথমত পর্যাপ্ত স্পন্সর না পাবার আশঙ্কা করছেন তারা। দ্বিতীয়ত ক্রিকেট অস্ট্রেলিয়ার ব্রডকাস্ট পার্টনারের সিরিজ আয়োজনে অনীহা। মূলত চ্যানেল নাইনের সঙ্গে চুক্তি রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। তারা এই সিরিজটি সম্প্রচার নিয়ে তেমন একটা আগ্রহ দেখায়নি বলে বিসিবিকে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তৃতীয়ত বাংলাদেশের সাথে সিরিজ আয়োজন করলে বাণিজ্যিকভাবে ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা করছেন তারা।
এছাড়া ওই সময় ক্রিকেট আয়োজনের জন্য আবহাওয়া অনুপযুক্ত থাকবে বলেও কারণ হিসেবে বলা হয়েছে সিএ'র পক্ষ থেকে। মূলত ওই সময় অস্ট্রেলিয়াতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে।
তবে সিরিজ আয়োজন করতে না পারলে বাংলাদেশের আর্থিক ক্ষতির বিষয়টি বিবেচনা করাও আশ্বাস দেয়া হয়েছে ইমেইল বার্তায়।
এরআগে বাংলাদেশ শেষবার পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর করেছিল ২০০৩ সালে। দীর্ঘদিন পর টাইগারদের সামনে সুযোগ এসেছিলো অস্ট্রেলিয়া সফরের। তবে সেটাও এখন দড়িতে ঝুলছে।

আরও পড়ুন

শোধ তুললো শ্রীলঙ্কাএমন হার আশা করেননি মাশরাফিফাইনালের দলে ইমরুল

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop