ksrm

খেলার সময়আজও জাতীয় দলের স্বপ্ন দেখেন তুষার ইমরান

খেলার সময় ডেস্ক

fb tw
প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশী হিসেবে দশ হাজার রান। স্বভাবতই উচ্ছ্বাস ছুঁয়ে যাচ্ছে তুষার ইমরানকে। তবে এখানেই থেমে থাকা নয়, যতদিন উপভোগ করবেন ক্রিকেট খেলে যেতে চান তিনি।
একইসঙ্গে এখনো জাতীয় দলে ফেরার স্বপ্নটা ফিকে হয়ে যায়নি বলেও জানান তুষার ইমরান।
হাসি খুশী উজ্জ্বল একজন। সতীর্থদের ভালোবাসায় মুগ্ধ-উচ্ছ্বসিত। এই দৃশ্যের স্থায়িত্ব মিনিট কয়েকের। পেছন ফিরলে তুষার ইমরানের নাম জ্বলজ্বল করবে ইতিহাসের পাতায়।
আপন মহিমায় উদ্ভাসিত এ ব্যাটসম্যান। ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছেন একটানা। দীর্ঘ সময়ের সাধনা। ফলও পেয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশী হিসেবে ১০ হাজারি ক্লাবে।
'সতেরো আঠারো বছরের ক্যারিয়ারে দশ হাজার রান কেবল আমারই। আমার সঙ্গে অনেক ক্রিকেটার খেলেছে, খেলছে, অনেকেই আবার খেলছে না কিন্তু দশ হাজার রান একমাত্র আমারই। মাঝে মাঝে গর্ববোধ করি।'
বলা হয়, ঘরোয়া আর আন্তর্জাতিক ক্রিকেটে পার্থক্য অনেক। তুষারের মতে, উইকেটে আসলে সমস্যা হয়না। যে পারে সে সব ফরম্যাটেই পারে।
'আমার কাছে ফ্লাট উইকেট বলেন আর গ্রাস উইকেট বলেন, দুইটাই সমান। ব্যাট-বলের খেলা। রান না করতে পারলে সে কোনো উইকেটেই করতে পারবে না। আন্তর্জাতিক লেভেলে যে উইকেটে খেলা হয় সেটা এখানকার উইকেটের মতই থাকে।'
জাতীয় দলে ডাক পেয়েছিলেন প্রায় যুগ খানেক আগে। সুযোগ কাজে লাগাতে পারেননি। ঘরোয়া ক্রিকেটে নীরবে নিভৃতে পালন করেছেন নিজের দায়িত্বটুকু। ব্যাটে রানের ফুলঝুরি ছুটিয়েছেন। তবে সুযোগ আর মেলেনি। এ নিয়ে অবশ্য আফসোসও নেই। তুষার ইমরান বোঝেন বাস্তবতাও।
'এখন যারা আন্তর্জাতিক লেভেলে খেলছে তারা কিন্তু অনেকেই প্রতিষ্ঠিত, অনেক বছর ধরে খেলছে এবং নিজের জায়গাটা ভালোভাবেই পাকাপোক্ত করে নিয়েছে।'
অবশ্য জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর স্বপ্নটা এখনো ঠিক ফিকে হয়ে যায়নি। সেটি রঙ্গিন পোশাকে হোক কিংবা সাদা পোষাকে।
তুষারের কথায়, 'আশায় থাকবো। যদি কখনো সুযোগ আসে কাজে লাগানোর চেষ্টা করবো।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop