বাণিজ্য সময়বাণিজ্যমেলায় দেশীয় পণ্যের স্টলে নেই ক্রেতাদের আনাগোনা

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বাণিজ্যমেলায় অবহেলিত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের স্টল। শতভাগ দেশীয় পণ্য দিয়ে সাজানো বিভিন্ন স্টলে নেই ক্রেতাদের আনাগোনা। কারণ হিসেবে উদ্যোক্তারা বলছেন, সুবিধাজনক স্থানে স্টল না হওয়ায় আশানুরূপ বিক্রি হচ্ছে না তাদের।
বাণিজ্য মেলায় অন্যান্য স্টল যখন ক্রেতাদের পদচারণায় মুখর, তখন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের স্টলের দৃশ্য এটি। কেউ অলস সময় পার করছেন, আবার কেউবা দোকানই খুলেননি। মেলার পেছনের দিকে স্টল হওয়ায় উদ্যোক্তাদের চোখে মুখে ক্ষোভের ছাপ। হতাশ ক্রেতারাও।
তারা বলেন, এ বছর আমরা ভালো সাড়া পাচ্ছি না। কারণ স্টলগুলো একদম ভিতরে চলে এসেছে। লাভ মনে হয় চোখেই দেখতে পাবো না। যে আশা নিয়ে আমরা মেলাতে এসেছি সেই আশা আমাদের পূর্ণ হয়নি। আরো ভিড় হলে ভালো হতো। হয়তো সামনে হলে আরোও মানুষ আসতো।
উদ্যোক্তা-ক্রেতাদের অভিযোগ থাকলেও কর্তৃপক্ষ বলছেন ভিন্ন কথা। তারা বলেন, 'স্টলগুলো পেছনে পরেছে এই কথাটি পুরো ঠিক না। মেলার প্রতিটি অংশই গুরুত্বপূর্ণ। '
এসব স্টলে দেশীয় শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের নিপুণ কারুকাজ মন কাড়বে যে কারো। লেদার, জুট, প্লাস্টিক, শতরঞ্জি, জামদানি, বুটিকসহ হরেক রকমের ঘর সাজানোর সব পণ্যের মান নিয়েও বেশ সন্তুষ্ট ক্রেতারা।
তারা বলেন, আমরা আসলে রপ্তানি করি। এই প্রথম মেলায় আসছি। সবাই যেনো এই পণ্যগুলো সম্পর্কে জানতে পারে।  নতুন উদ্যোক্তা গড়ে তুলতে এ খাতে ব্যাংক ঋণ আরো সহজীকরনের দাবিও তাদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop