ksrm

খেলার সময়'শ্রীলঙ্কা হাথুকে পেয়েছে, তারা খুব ভাগ্যবান'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ত্রিদেশীয় সিরিজের শিরোপা দিয়ে গেলো একবছরে ওয়ানডেতে হারানো আত্মবিশ্বাস খুঁজে পেয়েছে শ্রীলঙ্কা। সাফল্যের পেছনে বড় ভূমিকা রেখেছেন সদ্য নিয়োগ পাওয়া কোচ চান্ডিকা হাথুরুসিংহে। জানিয়েছেন লঙ্কান ব্যাটিং কোচ থিলান সামারাবিরা। কিছুটা বিরুদ্ধ আচরণ করলেও 'এ' ধরনের উইকেটে খেলার অভ্যস্ততা থেকে ব্যাটসম্যানরা সফল হয়েছে বলে মনে করেন তিনি। ওয়ানডের সিরিজ জয়ে টেস্টে ভালো খেলার অনুপ্রেরণাও খুঁজবে শ্রীলঙ্কা।
কিছুদিন আগেও একই দলের সহকর্মী ছিলেন। এখন প্রতিপক্ষ। তবে দু'জনের দেশটাতো এক। পরিচিত কারো সঙ্গে হাসিমুখে ভিডিও চ্যাট। একদিন আগের দ্বৈরথ ভুলে আপাদমস্ত পেশাদার হাথুরু ও ভিল্লাভারায়ন।
লঙ্কানদের মধুর সময়ে গণমাধ্যমের সামনে আসলেন ব্যাটিং কোচ থিলান সামারাবিরা। তিনিও কয়েকমাস আগে ছিলেন টাইগারদের কোচ। তাই কিনা, বাংলাদেশের ব্যাটিং নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হলেন না। যা বললেন তাতে স্পষ্ট, গেলো বছর ওয়ানডেতে বাজে খেলা লঙ্কান ক্রিকেট যেনো হাফ ছেড়ে বাঁচল। ব্যর্থতার ঘেরাটোপ থেকে বের হলো।
শ্রীলঙ্কার ব্যাটিং কোচ থিলান সামারাবিরা বলেন, 'গেলো বছরটা আমাদের জন্য খুব বাজে গেছে। তাই বলতে পারি, এ ট্রফিটা শুধু একটা ট্রফি নয় এর চেয়ে বেশি কিছু। এই শিরোপাটা আমাদের আত্মবিশ্বাস ফিরে পেতে সাহায্য করেছে।'
হাথুরু থেকে কোনো ভাবেই বের হওয়ার উপায় নেই। ঘুরেফিরে আসছেন টাইগারদের সাবেক কোচ। নিজের প্রথম অ্যাসাইনমেন্টেই সফল। তাও আবার সাবেক শিষ্যদের হারিয়ে। লঙ্কানরাও তাকে দিয়ে দিয়েছে সব কর্তৃত্ব। তাতে যে ভালো ফল আসে, সেটাও দেখলো শ্রীলঙ্কান বোর্ড। সহকর্মীদের মুখেও তাই হাথুরুসিংহের প্রশংসা।
তিনি আরো বলেন, 'হাথু একটা কথা বলেছে যে, দল হিসেবে ভালো করেছি আমরা। তবে এটাতো অবশ্যই বলা উচিত, সে খুব ভালো কোচ। তাকে পেয়ে শ্রীলঙ্কা খুব ভাগ্যবান।'
মিরপুরের উইকেটও এখন আলোচনায়। ঘরের মাঠের এমন বাজে উইকেটের সমালোচনাও করছেন অনেকে। কিন্তু লঙ্কান ব্যাটিং কোচের মুখে কিছুটা ভিন্ন সুর। বলছেন, এ ধরণের উইকেটে খেলার অভ্যাস আছে শ্রীলঙ্কার। তাই ব্যাটসম্যানরা সফল।
সামারাবিরা বলেন, 'আমার মনে হয়, ফাইনালের মত পিচে ব্যাট করা একটু কঠিন। তবে এখানে বিপিএল হয়েছে। আমাদের কয়েকজন তখনও খেলেছে। সুতরাং এ উইকেট নিয়ে আমি মোটেও অবাক হইনি।'
ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস পুঁজি করে সাদা পোষাকেও ভালো করার প্রত্যয় টিম লঙ্কার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop