ksrm

খেলার সময়বল বয় থেকে একজন দেশসেরা গলফার হওয়ার গল্প!

খেলার সময় ডেস্ক

fb tw
এ বছর কমপক্ষে দুটি মেজর টুর্নামেন্টের শিরোপা জিততে চান বাংলাদেশের গলফার সিদ্দিকুর রহমান। সময় সংবাদে তিনি জানান পর্যাপ্ত অনুশীলন আর আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পেলে এই খেলায় দারুণ সম্ভাবনা রয়েছে দেশি গলফারদের। সঙ্গে ২০২০ টোকিও অলিম্পিক'কে সামনে রেখে নিজেকে প্রস্তুত করছেন বলেও জানান সিদ্দিকুর। মালয়েশিয়ান ওপেন গলফ টুর্নামেন্টে অংশ নিতে রোববার রাতে দেশ ছেড়েছেন তিনি।
রুপকথাকেও হার মানিয়ে বল বয় থেকে, সিদ্দিকুর রহমানের দেশসেরা গলফার হয়ে ওঠার গল্পটাতো অনেকের-ই জানা। প্রথম বাংলাদেশি হিসেবে একাধিক এশিয়ান ট্যুর জেতা কিংবা সরাসরি অলিম্পিকে অংশগ্রহণ। প্রতি দিনই যেন সিদ্দিকুর, ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে।
সদ্য সমাপ্ত ঢাকা ওপেনে, পারের চেয়ে ১৪ শট কম খেলে জিতেছেন ট্রফি। ব্যস্ত শিডিউলে মালয়েশিয়ান ওপেন ছাড়াও, এ বছর অংশ নেবেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইন্ডিয়ান ওপেনসহ প্রায় ১৭টি টুর্নামেন্টে। যেখানে এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখাতে চান তিনি।
গলফার সিদ্দিকুর রহমান বলেন, 'ব্যাক টু ব্যাক চারটা টুর্নামেন্ট আছে। তারপরের শিডিউল এখনো আসে নাই। তবে এ বছর আমাদের এশিয়ান টুর্নামেন্টে প্রায় ৩০ থেকে ৩৫টা টুর্নামেন্টের শিডিউল আছে। কিন্তু সব আমি খেলবো না।'
ক্রিকেটের দেশে গলফে, স্বপ্ন দেখিয়েছেন একজন সিদ্দিকুর রহমান। যে স্বপ্নের পথে হাঁটছেন আকবর, দুলাল, জামাল কিংবা সোহেল'রা। যার সবচেয়ে বড় উদাহরণ ঢাকা ওপেন। যে টুর্নামেন্টে কাট পেয়েছেন ৩০ জনেরও বেশী বাংলাদেশি খেলোয়াড়। আর তাতেই স্বপ্নাবাজ সিদ্দিকুর।
তিনি আরো বলেন, 'রেজাল্ট দেখেই বুঝতে পারছি। নতুন যে খেলোয়ার আসছে তারা ভারত থেকে কোয়ালিফাই হয়ে এসেছে। আশা করছি ভবিষ্যতে আরো ভালো খেলোয়ার পাবো।'
তবে দেশসেরা এই গলফারের দৃষ্টিসীমা ২০২০ টোকিও অলিম্পিক। আর সেভাবেই পরিণত করছেন নিজেকে। ফিটনেস ধরে রাখতে রপ্ত করছেন নানান কৌশল।
সিদ্দিকুর রহমান বলেন, 'গলফ ক্যারিয়ারটা আমার অনেক বড়। সেটা করার জন্য যা দরকার সব করেছি। আগামী গলফ নিয়ে আমি অনেক চিন্তিত এজন্য অনেক ফিট থাকার চেষ্টা করছি। আশা করছি সামনের বারও খেলতে পারবো।'
তবে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে ঘরের মাঠে আন্তর্জাতিক টুর্নামেন্টের পাশাপাশি আরো বেশি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের দাবি, দেশসেরা এই গলফারের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop