ksrm

খেলার সময়নিজের বিজয়ে কেঁদে ভাসালেন ফেদেরার

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
আবারো শিরোপা উল্লাসে মাতলেন রজার ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনে ক্রোয়েশিয়ার মারিন সিলিচকে হারিয়ে ষষ্ঠবারের মত এই শিরোপা নিজের করে নিলেন ফেদেরার। এ নিয়ে পুরুষ ও নারী একক মিলিয়ে ৪র্থ খেলোয়াড় হিসেবে নিজের ২০তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন ফেডেক্স।
কতটা আনন্দঘন মুহূর্ত এলে মানুষ এমন আবেগতাড়িত হয়ে পড়েন তা হয়তো রজার ফেদেরারের এই কান্নাই বলে দেবে। বিজয়ের মুকুটের চেয়েও যেনো মানুষের অন্তিম ভালোবাসা তাকে এনে দিয়েছে অমূল্য কোন রতন। তাইতো তার চোখের জল আর ভক্তদের ভালোবাসার সামনে ফিকে পড়ে গেছে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। যা চোখ এড়ায়নি স্বয়ং রড লেভারকেও। বিজয়ের তৃপ্তি বুঝি এমনই হয়।
এর আগে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুখোমুখি হতে যখন রজার ফেদেরার আর মারিন সিলিচ কোর্টে প্রবেশ করেন মেলবোর্নে তাপমাত্রা তখন ৩৭ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত তাপমাত্রা যেনো ফাইনালে কোন বিঘ্ন ঘটাতে না পারে সেজন্য অ্যারেনার ছাদ থাকে পুরোপুরি ঢাকা। আর এমন অসহনীয় গরমকে সঙ্গী করেই ফাইনালে মুখোমুখি হন ফেদেরার ও সিলিচ।
এদিন শুরু থেকে নিজেকে প্রমাণের চেষ্টা সুইস তারকা রজার ফেদেরারের। প্রথম সেটেই বাজিমাত করে দেখান। মাত্র ২৪ মিনিটে ৬-২ গেমে সেট জিতে সরাসরি সেটে জয়ের আভাস দেন ৩৬ বছর বয়সী এই তারকা।
১৯৭২ সালে কেন রোজওয়ালের পর প্রথম কোন বয়স্ক টেনিস খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককে পৌঁছানো ফেদেরার দ্বিতীয় সেটে এসে হোঁচট খান। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ফেদেরারকে আসরের প্রথম কোন সেটে, হারের স্বাদ দেন সিলিচ। সেট জিতে নেন ৭-৬ গেমে।
তৃতীয় সেটে এসে কোন ছাড় দেননি ফেডেক্স। ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড আর সার্ভের কৌশলে ৬-৩ গেমে জিতে জয়ের আভাসই দিচ্ছিলেন তিনি। কিন্তু ৪র্থ সেট ৬-৩ গেমে জিতে সেই সম্ভাবনায় একরকম পানি ঢেলে দেন সিলিচ।
হাল ছাড়েননি ফেদেরার। ৩ ঘন্টা ২ মিনিটের দীর্ঘ ম্যাচের শেষ সেটে সিলিচকে একরকম উড়িয়েই দেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। ৬-১ গেমে সেট জিতে ষষ্ঠবারের মত বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয় করে নাম লেখান, নোভাক জোকোভিচ ও রয় এমারসনের নামের পাশে।
রজার ফেদেরার বলেন, 'আজকের এই দিনটির জন্য আমি এতদিন অপেক্ষায় ছিলাম। এই আনন্দ শুধু আমার একার নয়। এই আনন্দ আমি আমার টিম, পরিবার আর ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নিতে চাই।'
এ জয়ের মধ্য দিয়ে মার্গারেট কোর্ট, সেরেনা উইলিয়ামস ও স্টেফি গ্রাফদের মত নিজের ঝুলিতে ২০তম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা পুড়লেন ফেডেক্স

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop