ksrm

খেলার সময়আইপিএলে অনেক স্টার ক্রিকেটারই অবিক্রিত, আবার অখ্যাত ক্রিকেটারাও পেয়েছে দল

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শেষ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর একাদশতম আসরের নিলাম। প্রথম সারির অনেক স্টার ক্রিকেটারই ছিলেন অবিক্রিত। দল পাননি লসিথ মালিঙ্গা, মরগান, সিমন্স, ডেল স্টেইন, হ্যাজলউডের মতো ক্রিকেটাররা। একেবারে শেষ সময়ে বিক্রি হয়েছেন টি-টোয়েন্টির সবচেয়ে বড় ফেরারি ক্রিস গেইল। আবার অনেক অখ্যাত ক্রিকেটারও পেয়েছেন দল।
আইপিএলের একাদশ আসরের নিলামের সবচেয়ে দামী ক্রিকেটারের তালিকায় ছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। প্রথম দুই দফা নিলামে নাম আসলেও তাকে কিনতে আগ্রহ দেখায় নি কোনো দল। পরে তৃতীয় দফায় নিলামের হাতুড়ির নিচে কপাল খুলে ক্রিস গেইলের। নিজের ভিত্তি মূল্য ২ কোটি রুপিতেই কিংস ইলেভেন পাঞ্জাবে এই যাযাবর ক্রিকেটার।
গেইলের কপাল খুললেও অবিক্রিত রয়ে গেছেন আরেক টি-টোয়েন্টি ফেরিওয়ালা লাসিথ মালিঙ্গা। আরো অনেক ক্রিকেট তারকাকে দেখা যাবে না এবারের আইপিএলের বর্ণিল আসরে। মরগান, সিমন্স, ডেল স্টেইন, থিসারা পেরেরা, হ্যাজলউডদের দূর থেকেই দেখতে হবে আইপিএল।
তবে ছিল ব্যতিক্রমও। ভারতের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন এক টেস্ট, চার টি-টোয়েন্টি আর সাত আন্তর্জাতিক ওয়ানডে খেলা জয়দেব উনাডকাট। সাড়ে ১১ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়ালস। অন্যদিকে চার ওয়ানডে আর সাত টি-টোয়েন্টি খেলেই বাজিমাত অ্যান্ড্রু টাই। এই অজি পেসারের দাম উঠেছে সাত কোটি ২০ লাখ রুপি। আইপিএলের একাদশ আসরে হাত ঘুরাবেন পাঞ্জাবের হয়ে।
জায়গা পেয়েছেন অখ্যাত এক নেপালী ক্রিকেটার। যার কিনা আন্তর্জাতি ক্রিকেটেকে অভিষেকই হয়নি। বয়সও আঠারোর নিচে। এ-দলের হয়ে ৯ ম্যাচ খেলা সন্দীপ ল্যামচানে নামের এই লেগ-ব্রেক গুগলি বোলার অস্ত্র হয়ে উঠতে পারে দিল্লির ডেয়ারডেভিলসের হয়ে।
চমক ছিল আরো। দুই দিনের নিলামে বিক্রি হয়েছে ১৮৭ ক্রিকেটার। মোহাম্মদ নবী আর রশিদ খান আগেই খেলেছেন আইপিএল। খেলবেন এবারো। তবে তাদের জুনিয়র দুই আফগান জায়গা পেয়েছেন এবারের আইপিএলে। নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা বাঁহাতি স্পিনার জাহির খান খেলবেন রাজস্থান রয়েলসে। আর ১৬ বছর বয়সী আফগান অফ স্পিনার মুজিব জাদরান, দলের প্রয়োজনে করতে পারেন লেগ স্পিনও। চার কোটি রুপি'তে তাকে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।
বাংলাদেশ থেকে অবশ্য চমক ছিল না। তামিম-মাহমুদুল্লাকে নিতে আগ্রহ দেখায়নি দলগুলো। নাইট রাইডার্সের ছেড়ে দেয়া সাকিব খেলবেন হায়দ্রাবাদে। আর হায়দ্রাবাদের ছেড়ে দেয়া কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান কাঁপাবেন বাণিজ্যিক রাজধানী মুম্বাই ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop