ksrm

খেলার সময়শ্রীলঙ্কার চাহিদা অনুযায়ী উইকেট বানিয়েছিলেন কিউরেটর!

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হারের পর মিরপুরের উইকেট নিয়ে শুরু হয় সমালোচনা। সামনে আসে পিচ কিউরেটর দামিনি ডি সিলভার নাম। ক্রিকেটের চিরায়ত 'প্রথা' অনুযায়ী স্বাগতিকরা কিছু বাড়তি সুবিধা ভোগ করে। বিশেষ করে উইকেট কেমন হবে সেটা স্বাগতিকদের ইচ্ছাতেই নির্ধারিত হয়। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ঘটেছে এর উল্টো! ইচ্ছামতো উইকেট পায়নি বাংলাদেশ।
শনিবার ম্যাচের পর বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেন, 'অবশ্যই আমরা ভালো উইকেট চেয়েছিলাম। শুরু থেকেই বলেছি, প্রথম ম্যাচ থেকেই চেয়েছি, হাই-স্কোরিং উইকেটে ব্যাটিং করতে চাই। বোলিংয়ে আমাদের চারজন পেসার আছে, সাকিব ছিল। নাসির খেলেছে, মিরাজ খেলেছে। আমাদের বোলিং ইউনিট শক্তিশালীই ছিল। আমরা সব সময় চেয়েছি ভালো উইকেটে খেলতে। একটা ম্যাচ কেবল শ্রীলঙ্কার সঙ্গে তিনশ’ করেছিলাম। প্রতি ম্যাচেই অন্তত ২৭০-৮০, তিনশ রানের উইকেটে খেলতে চেয়েছি আমরা।'
ব্যাটিং বান্ধব উইকেটের ব্যাপারে বিসিবিকে আশ্বস্তও করেছিলেন শ্রীলঙ্কান বংশোদ্ভূত পিচ কিউরেটর গামিনী ডি সিলভা। ফাইনালের আগের দিন উইকেটে পানি দিতে নিষেধ করা হয়েছিল গামিনীকে। কিন্তু বোর্ডের কথা শোনেননি তিনি।
ম্যাচের আগে দিন শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্টের সাথে দীর্ঘ সময় মিটিং করেন তিনি। অভিযোগ উঠেছে লঙ্কানদের চাহিদা অনুযায়ী পিচ তৈরী করেছেন এই কিউরেটর।
আর বিষয়টি বিসিবি'র অভ্যন্তরীণ তদন্তাধীন রয়েছে। এমনটাই জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।
'ম্যাচের ফলাফল যখন আমাদের আশা অনুযায়ী হয় না তখন বিভিন্ন ধরণের কথা আসে। তাই আমি কোনো নির্দিষ্ট বিষয়ে আলোচনা করবো না বা কথা বলবো না। যদি এই ধরণের কোনো বিষয় আমাদের চোখে পড়ে, এটা কেবল মাঠ নিয়েই নয়, আরও অনেক বিষয় থাকে। প্রত্যেকটা বিষয়ই আমাদের নলেজে আছে এবং প্রত্যেকটা বিষয়কে আমাদের মতো করে দেখি।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop