ksrm

খেলার সময়হঠাৎ ডাক পেয়ে বিস্মিত রাজ্জাক

খেলার সময় ডেস্ক

fb tw
হঠাৎ করে জাতীয় দলে সুযোগ পাওয়ায় বিস্মিত আব্দুর রাজ্জাক। একাদশে খেলার সুযোগ পেলে নিজের সামর্থ্য অনুযায়ী ভালো খেলার আশাবাদ ৩৫ বছর বয়সী এই স্পিনারের।
এদিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে সরাসরি জাতীয় দলে ডাক পাওয়ায় রোমাঞ্চিত চট্টগ্রামের স্পিনার নাঈম হাসান।
ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে যেমন শিরোপা হারিয়েছে টাইগাররা তেমনি টেস্ট সিরিজ সামনে রেখে আছে অনেকটা ব্যাকফুটে। তবে সবকিছু ভলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বরূপে ফিরতে বদ্ধ পরিকর দলের সবাই। একারণেই অনুশীলনে টিম বাংলাদেশ যথেষ্ট সিরিয়াস।
তবে টেস্ট শুরুর আগে সবচেয়ে বড় চমক সম্ভবত চার বছর পর স্কোয়াডে আব্দুর রাজ্জাকের ফেরা। ক'দিন আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচশ' উইকেটের মাইলফলক স্পর্শ করেন এ বাঁহাতি স্পিনার। তখনও ভাবেননি তার জন্য অপেক্ষা করছে এত বড় একটি সুখবর। দলে ডাক পেয়ে নিজেও হয়েছেন বিস্মিত।
'অবশ্যই ভালো লাগার ব্যাপার তো আছেই। তবে আমি খুবই অবাক হয়েছি। আমি এই সময়ে চিন্তাও করিনি। মাথায় ছিলোও না। হঠাৎ জানতে পারলাম বিষয়টা। আমি বুঝতে পারছিলাম না, কি হচ্ছে। সবকিছু ঠিক আছে কিনা।'
অনুশীলনে সবার ভাবনার কেন্দ্রবিন্দুতে ছিলো, কেমন হবে চট্টগ্রামের উইকেট। সেকারণে মাঠে আসার সাথে সাথে জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন যেমন উইকেট দেখতে ছুটলেন তেমনি উইকেট নিয়ে কপালে চিন্তার রেখা ফুটে উঠে নির্বাচকদেরও।
সাকিব আল হাসানের বদলি হিসেবে দলে ডাক পান সানজামুল এবং তানভির হায়দার। কিন্তু দু'জনের কেউই তেমন অভিজ্ঞ নন। তাই রাজ্জাকের অন্তর্ভুক্তির পেছনের বিবেচনায় ছিলো তার অভিজ্ঞতা। তাই চার বছর পর একাদশে সুযোগ পেলে স্মরণীয় কিছু করতে চান হাথুরুসিংহের সময়ে উপেক্ষিত এ স্পিনার।
'আমি চেষ্টা করবো ভালো খেলার। হাথুরুসিংহের জন্য, সেটা না। যদি সুযোগ পাই আমি ভালো খেলতে চাই আমার জন্য, বাংলাদেশ টিমের জন্য। আলাদা কোন কিছুর চিন্তা নাই। আমার যেটা আছে সেটাই যেনো ভালোভাবে দিতে পারি সেই চেষ্টাই করবো।'
এদিকে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অফস্পিনার নাইম হাসান। সেরা একাদশে জায়গা পেলে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবেন বলে জানান তিনি।
'অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শেষ হবার পর মিরাজ ভাইয়ের মতো জাতীয় দলে সুযোগ পাবো এমন ইচ্ছা ছিলো। তবে একটু আগেই পেয়ে গেছি। এনসিএল, বিপিএল, বিসিএল সবগুলোই এই মাঠে আমার অভিষেক হয়েছে। এখন যদি সুযোগ পাই তাহলে আমার শতভাগ দেয়ার চেষ্টা করবো।'
এদিকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছে চান্ডিকা হাথুরুসিংহের দলও। টেস্ট সিরিজের জন্য দলের সঙ্গে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ, করুণারত্নেসহ ছয় ক্রিকেটার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop