ksrm

খেলার সময়শীতকালীন অলিম্পিকের জন্য প্রস্তুত দক্ষিণ কোরিয়ার পায়ংচ্যাং

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শীতকালীন অলিম্পিককে সামনে রেখে প্রস্তুত দক্ষিণ কোরিয়ার পায়ংচ্যাং। এরই মধ্যে অলিম্পিকের শহরটিতে পৌছেছে সোচি অলিম্পিকে ৮টি পদকজয়ী জাপান দল। গ্যাংগুয়েং এ অ্যাথলেট, অফিসিয়াল ও পর্যটকদের জন্য করা হচ্ছে আবাসিক ব্যবস্থা। আছে ইংলিশ, চীনা ও জাপানীদের জন্য আলাদা আলাদা খাবারের ব্যবস্থা। 
আর এক সপ্তাহও বাকি নেই ২০১৮ শীতকালীন অলিম্পিকের। এরই মধ্যে নতুন সাজে সেজেছে দক্ষিণ কোরিয়ার অলিম্পিক ভেন্যু পায়ংচ্যাং।
দক্ষিণ কোরিয়ার অ্যালপাইন রিসোর্ট সিটিতে আয়োজন করা হচ্ছে অ্যালপাইন স্কি এবং ববস্লেইজ। শীতকালীন অলিম্পিক ভেন্যুগুলোর মধ্যে প্র্রধান ভেন্যু অলিম্পিক প্লাজা। এখানেই ৮ ফেব্রুয়ারি পর্দা উঠবে শীতকালীন অলিম্পিকের। যার দর্শকধারণ ক্ষমতা ৩৫ হাজার।
এদিকে, অ্যাথলেটদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে গ্যাংগুয়েং শহরে। যেখানে শুধু অ্যাথলেট নয়, অফিসিয়াল এবং পর্যটকদের জন্যও আছে আলাদা থাকা খাওয়ার ব্যবস্থা। এজন্য রাতদিন কাজ করে নতুন করে তৈরি করা হচ্ছে অলিম্পিকের এই শহর। এছাড়া খাবারের ক্ষেত্রে ইংলিশ, চীনা আর জাপানিজদের জন্য আলাদা আলাদা মেন্যু রাখা হয়েছে। এরই মধ্যে ৭৫ শতাংশ টিকিটও বিক্রী হয়ে গেছে।
এদিকে, অলিম্পিকে অংশ নিতে ইতোমধ্যে দক্ষিণ কোরিয়া পৌছেছে জাপান অলিম্পিক দল। ৭০ সদস্যের একটি দল ইয়াংইয়াং -এ পৌছায়। সোচি অলিম্পিকে একটি স্বর্ণসহ ৮টি পদক জিতেছিলো জাপান। এবারো প্রত্যাশা তেমন কিছুরই। নিজেদের সেরাটা দিয়ে ভালো কিছুর আশা করছেন জাপানি অ্যাথলেটরা।
জাপানী এক অ্যাথলেট জানান, ‘আমি বিশ্বাস করি, জাপানের এমন অনেক অ্যাথলেট আছেন যারা তাদের সেরাটা দিয়ে পদক জিতে নিতে প্রস্তুত। অন্যান্য অনেক দলের চেয়ে আমাদের দলটা শক্তিশালী। আমিও চাইবো অলিম্পিকে ভালো কিছু করে দেখাতে।’
এদিকে, ২০১৮ শীতকালীন অলিম্পিককে সামনে রেখে পায়ংচ্যাং-এ দ্বিতীয়দিনের মত সভা করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি- আইওসি। যার সভাপতিত্বের দায়িত্বে ছিলেন আইওসির সভাপতি থমাস বাখ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop