বাণিজ্য সময়বাংলাদেশে বিনিয়োগবান্ধব ও স্থিতিশীল পরিবেশ আছে: সুইজারল্যান্ড প্রেসিডেন্ট

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বাংলাদেশে বিনিয়োগবান্ধব ও স্থিতিশীল পরিবেশ আছে উল্লেখ্য করে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বারসেট বলেছেন, দু'দেশের দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে। এক্ষেত্রে সুইজারল্যান্ডের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি। সোমবার দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ-সুইজারল্যান্ড বিজনেস ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন সুইস প্রেসিডেন্ট।
সভায় সুইজারল্যান্ড ও বাংলাদেশের ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতারাও বক্তব্য রাখেন। এসময় বাংলাদেশের ব্যবসায়ীরা বলেন, দেশে বর্তমানে বিদেশি বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ রয়েছে। গত কয়েক বছর দেশের জিডিপি'র প্রবৃদ্ধি ৬ শতাংশের নিচে নামেনি। উন্নত দেশগুলো, দক্ষিণ এশিয়ার মধ্যে বিনিয়োগের জন্য বাংলাদেশকে বেছে নিচ্ছে।
এক্ষেত্রে সুইজারল্যান্ডের ব্যবসায়ীদের পোশাক ও প্রযুক্তি খাতে আরো বিনিয়োগের আহ্বান জানান ব্যবসায়ীরা। বাংলাদেশের অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে উল্লেখ্য করে সুইস প্রেসিডেন্ট অ্যালেন বারসেট বলেন, বেসরকারি খাত উন্মুক্ত করায় সরকার নির্দিষ্ট সময়ের মধ্যেই লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয়েছে।
সুইজারল্যান্ড প্রেসিডেন্ট অ্যালেন বারসেট বলেন, 'সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় অর্থনৈতিক সুসর্ম্পক বিদ্যমান।উভয় দেশে মধ্যে গত সাত বছরে বাণিজ্য দ্বিগুণ হয়েছে। আগামীতেও এ সম্পর্ক আরো জোরদার হবে। সুইজারল্যান্ড বাংলাদেশের রপ্তানির অন্যতম জায়গা হতে পারে।'
তিনি আরো বলেন, 'বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশ দেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে সহায়তা করেছে। এক্ষেত্রে শিশু, মানবাধিকার ও সামাজিক দায়বদ্ধতা বড় চ্যালেঞ্জ। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে সুইজারল্যান্ডের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop