ksrm

খেলার সময়'বাপ-মা' নেই গোপালগঞ্জ স্টেডিয়ামের

খেলার সময় ডেস্ক

fb tw
পর্যাপ্ত পরিচর্যা নেই গোপালগঞ্জের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। তাই ধীরে ধীরে নষ্ট হতে বসেছে এর অবকাঠামো। উদ্বোধনের ৪ বছর পার হলেও, এখনো হয়নি কোনো লিগ। এতে যেমন খেলোয়াড় উঠে আসছে না, তেমনি খেলার প্রতি আগ্রহ হারাচ্ছে গোপালগঞ্জবাসী। তাই দ্রুত স্টেডিয়ামটির সংস্কারসহ লিগ চালুর দাবি জানিয়েছে ক্রীড়ানুরাগীরা।
সাম্প্রতিক বছরগুলোয় টাইগারদের রেকর্ড বইটা উজ্জ্বল। আর এই সাফল্যের মশাল বয়ে চলা মাশরাফি, সাকিব, মোস্তাফিজ, মিরাজদের কল্যাণে দেশের দক্ষিণাঞ্চল হয়েছে ক্রিকেটের আলোয় আলোকিত।
খুলনা, নড়াইল, সাতক্ষীরার মতো জেলায় যখন সম্ভাবনার পতাকা ওড়ে, পার্শ্ববর্তী গোপালগঞ্জ যেন সে তুলনায় বেশ পিছিয়েই। চার বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের উদ্বোধন করেন। ১৩ একর জায়গার ওপর স্টেডিয়ামটি ৪৯ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়। কিন্তু, এতো অর্থ ব্যয়ে নির্মিত এই স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণের কেউ নেই। মাঠের মাঝে একমাত্র ক্রিকেট পিচটি খেলার অনুপযোগী। যার কারণে অনুশীলন করতে পারেন না খেলোয়াড়রা।
আন্তর্জাতিক মান বজায় রেখেই প্রস্তুত করার কথা ছিলো শেখ কামালের অবকাঠামো। কিন্তু, বাস্তবতা ভিন্ন। এই স্টেডিয়ামের দু'টি সাইটস্ক্রিনই নষ্ট। অকেজো হয়ে পড়ে আছে ৫৩টি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের বেশিরভাগই। গ্যালারীর অবস্থাও বর্ণনাতীত। রংচটা চেয়ারগুলো ভাঙা। এই স্টেডিয়ামের বিদ্যুৎ বিল দিতেই নাকি হিমশিম খাচ্ছে জেলা ক্রীড়া সংস্থা।
গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোখলেছুর রহমান সরকার বলেন, 'যে প্রত্যাশা নিয়ে এই স্টেডিয়ামটি নির্মাণ করা হয়েছিলো তা পূরণ হয়নি। আমরা প্রস্তাব পাঠিয়েছি, স্টেডিয়ামের পাশে খালি জায়গায় আন্তর্জাতিক মানের একটি ডরমেটরি করার জন্য।'
ঠিক পথে নেই বঙ্গবন্ধুর জেলা গোপালগঞ্জের ক্রিকেট। জেলার প্রধান স্টেডিয়ামটি পড়ে আছে অযত্ন-অবহেলায়। অথচ ১১ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটি হতে পারতো আন্তর্জাতিক ভেন্যুও। দেশের ক্রিকেটের অগ্রযাত্রাকে তরান্বিত করতে এই বিষয়গুলোতে মনোযোগী হবে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক না হলেও, অন্তত জাতীয় পর্যায়ের খেলা আয়োজন হোক এই মাঠে, এটাই চাওয়া ক্রিকেটপ্রেমীদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop