ksrm

খেলার সময়টেস্টে আট নম্বরের হাতছানি বাংলাদেশের

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
চট্টগ্রামে টেস্টে ড্র নিয়ে ঢাকায় ফিরেছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। মিরপুরে আগামী ৮ ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে মুখোমুখি হবে দু'দল।
কেবল সিরিজ নির্ধারণী ম্যাচ বলেই নয়, এই টেস্টটি বাংলাদেশের জন্য বিশেষ গুরুত্বের আরও একটি কারণে। এই ম্যাচেই আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে উঠে আসার হাতছানি টাইগারদের সামনে।
আইসিসির বর্তমান র‍্যাঙ্কিং অনুযায়ী, ৭২ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে বাংলাদেশ। তাদের নিচে আছে কেবল জিম্বাবুয়ে। অপরদিকে বাংলাদেশের কেবলই উপরে আছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের রেটিং পয়েন্টও বাংলাদেশের সমান। ভগ্নাংশের হিসেবে এগিয়ে আছে ক্যারিবিয়ানরা। তাই চট্টগ্রামে টেস্টের ফলটাও যদি মিরপুরে বয়ে আনতে পারে মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী তাহলেও ওয়েস্ট ইন্ডিজকে টপকে যাবে বাংলাদেশ। আর জিততে পারলে তো কথাই নাই।
৯৪ রেটিং নিয়ে ছয়ে থাকা শ্রীলঙ্কার বিপক্ষে ০-০ তে সিরিজ ড্র হলে দুই রেটিং পয়েন্ট বেড়ে ৭৪ হবে বাংলাদেশের। আর ১-০ তে সিরিজ জিতলে রেটিং পয়েন্ট দাঁড়াবে ৭৮। ফলে নিচে চলে আসবে ওয়েস্ট ইন্ডিজ। আর লঙ্কানদের বিপক্ষে ০-১ এ সিরিজ হারলে এক রেটিং পয়েন্ট কমে যাবে। এতে ৭১ রেটিং পয়েন্ট নিয়ে আগের অবস্থানেই থেকে যাবে টিম টাইগার। অপরদিকে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে থাকা ইংল্যান্ডের আরও কাছে চলে যাবে লঙ্কানরা।

আরও পড়ুন

২৬ বছরে নেইমার, এ বয়সে কেমন ছিলো মেসি-রোনালদোর অর্জন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop