ksrm

খেলার সময়'আমি এখনও খেলছি, ওপরে আল্লাহ আর উছিলা হিসেবে আছেন তিনিই'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সতীর্থদের কাঁধে হাত দিয়ে খুড়িয়ে খুড়িয়ে মাশরাফির মাঠ ছাড়ার দৃশ্য টাইগার সমর্থকদের কাছে খুবই পরিচিত। ভক্তদের বার বার শঙ্কায় ফেলে মাঠ ছেড়েছেন, ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরেও এসেছেন।
আসলে মাশরাফির ইনজুরির গল্প কে না জানে! তবে ম্যাশকে বার বার মাঠে ফিরিয়ে আনার পেছনে 'সবচেয়ে' বড় অবদান যে লোকটার তাকে কি চেনেন?
অনেকের মনেই হয়তো চট করে নামটা চলে এসেছে। কেউ হয়তো ছবিটা দেখে ভাবছেন তবে ঠিক মনে করতে পারছেন না। হ্যাঁ, তিনি ডেভিড ইয়ং। মাশরাফির মোট সাতটি অস্ত্রোপচারের মধ্যে ছয়টিই করেছেন অস্ট্রেলিয়ার এই শল্যবিদ।
শুধু মাশরাফির নয়, বাংলাদেশ ক্রিকেটের সত্যিকারের এই বন্ধুর প্রতি তাই কৃতজ্ঞতার শেষ নেই মাশরাফির।
'আমার প্রায় সাতটি অস্ত্রোপচার তার হাত দিয়ে হয়েছে। এটা বলতে পারেন যে আমি এখনও খেলছি ওপরে আল্লাহ আছেন আর যতটুকু জানি উছিলা হিসেবে তিনি আছেন। উনি আমার সব কিছুই করেছে। অপারেশনের পর পুনর্বাসন কিভাবে কি করতে হবে তাও বলে দিয়েছেন।'
আগে ছয়বার অপারেশন করলেও বারবার তার সরণাপন্ন হতে হয়েছে মাশরাফিকে। তবে সবশেষ ২০১১ সালের পর আর কোন সমস্যায় পড়তে হয়নি টাইগারদের ওয়ানডে অধিনায়ককে।
মাশরাফির মতে, পেশাদার ডাক্তার হলেও, মন থেকেই সার্ভিস দিয়েছেন তিনি।
মাশরাফি আরও বলেন, 'একের পর এক সার্জারি করতে করতে আমার হাঁটুর অবস্থা ক্রিটিক্যাল হয়ে গিয়েছিল। সবশেষে ২০১১ সালের  অপারেশনের পর আর কোনো সমস্যা হয়নি। এটা সত্যি সে পেশাদার চিকিৎসক কিন্তু সে তার মন থেকেই আমাদের সার্ভিসটা দিয়েছে। এটা অসাধারণ।'
শুধু ম্যাশই নয়, বাংলাদেশ দলের আরও অনেকই বিভিন্ন সময়ে ডেভিড ইয়ংয়ের সরাপন্ন হয়েছেন। তাদের মধ্যে আছেন-মোহম্মদ শহীদ, তামিম ইকবাল, শাহদাৎ হোসনরা। তাইতো মাশরাফি ইয়ংকে বাংলাদেশ দলের অদৃশ্যমান বন্ধু হিসেবে আখ্যায়িত করেন।
'এখন এমন একটা অবস্থা আছে হাঁটুর বিষয়ে অন্য আর কারো কাছে গেলে তেমন আত্মবিশ্বাস পাওয়া যায় না। আমাদের অধিকাংশ প্লেয়ার যারা হাঁটু ও পিঠের ইনজুরির অস্ত্রোপচার হয়েছে তা তিনিই করেছেন। আমি বলতে পারি বাংলাদেশ ক্রিকেটের অদৃশ্য একজন বন্ধু তিনি।'

আরও পড়ুন

২৬ বছরে নেইমার, এ বয়সে কেমন ছিলো মেসি-রোনালদোর অর্জন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop