ksrm

খেলার সময়উইকেট নিয়ে চিন্তা করতে চান না মুশফিক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
প্রথম টেস্টের ড্র থেকে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে মানসিকভাবে চাঙ্গা বাংলাদেশ। ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে নির্ভার থাকলেও বোলাররা ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে। জানিয়েছেন, টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।
উইকেট নিয়ে চিন্তা না করে লঙ্কানদের বিপক্ষে ঢাকা টেস্টে ভালো করার প্রত্যয় তার কণ্ঠে। এদিকে দিমুথ করুণারত্নে ও রোশান সিলভা ছাড়া অনুশীলনে যোগ দেয়নি শ্রীলঙ্কার আর কোনো ক্রিকেটার।
স্পিন-স্পিন করেও চট্টগ্রামে ঠিক হয়নি স্পিন উইকেট। তবে ঢাকাতেও স্পট লাইটে স্পিনাররা। সে দায়িত্বটাই হয়ত শিষ্যদের বুঝিয়ে দিলেন সুনিল যোশি।
চট্টগ্রাম থেকে আত্মবিশ্বাস পুঁজি করে ঢাকায় ফিরেছে টাইগাররা। মানসিকভাবে তাই চাঙা পুরো দলে। মুশফিকুর রহিমের সেটি একেবারে তুঙ্গে। একদিন আগেই যে বাবা হয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।
'অবশ্যই খুব ভালো লাগছে। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না।' বলছিলেন মুশফিক।
চট্টগ্রামে টাইগারদের ব্যাটিং আত্মবিশ্বাসের মুলে। তবে বোলিং ডিপার্টমেন্ট ঠিক মন ভরাতে পারছে না। এটাই যে চিন্তার কারণ।
মুশফিকুর বলেন, 'আমরা চট্টগ্রাম থেকে ভালো আত্মবিশ্বাস নিয়ে এসেছি। সবশেষ কয়েকবছরের দিকে যদি তাকান তাহলে দেখতে পাবেন যে, আমরা বেশ কয়েকটি টেস্ট এমন জায়গা থেকে হেরে গেছি। সবশেষ টেস্টে যেটা আমরা ড্র করেছি। খুব বেশি ভালো বোলিং হয়তো বা আমরা করতে পারি নাই।'
ঢাকার উইকেট কেমন হবে, সেটা আন্দাজ করা কঠিন নয়। কয়দিন আগেই যে ত্রিদেশীয় সিরিজ হয়েছে এ মাঠে। সেটাইতো ভাবনার মূল কারণ। সাদা পোষাকেও তাই আলোচনায় উইকেট। তবে এসব মাথায় নিয়ে কপালে চিন্তার ভাঁজ ফেলতে চান না মুশি। যে উইকেটেই হোক খেলা। তার জন্য প্রস্তুত টিম বাংলাদেশ।
'যদি ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট হয়ে তাহলে সবশেষ টেস্টটা যেভাবে হয়েছে হয়তো সেভাবেই হবে। দুইটা দলের জন্যই সুবিধা বা অসুবিধা সমান হবে। তো আমি মনে করি উইকেট নিয়ে চিন্তার কার খুব বেশি সময় আমাদের এখন নেই।'
ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত অধিনায়ক মাহমুদুল্লাহ। সাদা পোশাকের নতুন অধিনায়ক কেমন ছিলেন প্রথম ম্যাচে? মাহমুদুল্লাহর প্রশংসায় পঞ্চমুখ মুশফিক।
'উনি আমাদের একটাই মেসেজ দিয়েছেন যে, খেলতে হবে মন এবং হৃদয় দিয়ে। তার মেসেজ আমাকেও অন্যভাবে অনুপ্রাণিত করেছে।'
এদিকে ঐচ্ছিক অনুশীলন ছিলো লঙ্কনদের। দিমুথ করুনারত্নে ও রোশান সিলভাকে নিয়ে দুই ঘণ্টা ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন করিয়েছেন হাথুরুসিংহে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop