ksrm

খেলার সময়শের-ই বাংলার পর এবার ডিমেরিট পয়েন্ট পেলো জহুর আহমেদ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার সদ্যসমাপ্ত টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটকে নিম্নমানের বলে ঘোষণা করেছে আইসিসি। আর একারণে ভেন্যুটিকে একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।
আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো ভেন্যু পাঁচ বছরের মধ্যে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পেলে পরবর্তী এক বছরের মধ্যে সেখানে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা যাবে না।
ম্যাচ রেফারি ডেভিড বুন বলেন, 'পিচে পেস বোলারদের জন্য নতুন বলে কোনো সিম মুভমেন্ট ছিলো না, পাশাপাশি বাউন্সেরও অভাব ছিলো। ম্যাচের শুরুতে স্পিনারদের জন্য কিছুটা স্লো টার্ন থাকলেও দিন গড়ানোর সঙ্গে সঙ্গে স্বাভাবিকভাবে টার্ন বাড়েনি। ফলে পুরো পাঁচ দিনেই ব্যাটসম্যানরা সুবিধা পেয়েছে।'
ম্যাচের পর পিচ নিয়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে এবং বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের কন্ঠে ছিলো ভিন্ন কথা। এই উইকেট টেস্ট ক্রিকেটের জন্য ভালো নয় বলে মন্তব্য করেছিলেন করুণারত্ন আর মাহমুদুল্লাহ বলেছিলেন, উইকেট খুব ভালো যেখানে দুই দলের ব্যাটসম্যানরাই রান পেয়েছেন।
শেষ দিনে উইকেট বোলিং সহায়ক না হওয়ায় ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে উইকেট নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন শ্রীলঙ্কার কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও।
গত বছর সেপ্টেম্বরে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্টের পর আউটফিল্ড ‘বাজে’ হওয়ার কারণে দুই ডিমেরিট পয়েন্ট পায় হোম অব ক্রিকেট খ্যাত শের-ই বাংলা।
সূত্র: ক্রিকইনফো

আরও পড়ুন

২৬ বছরে নেইমার, এ বয়সে কেমন ছিলো মেসি-রোনালদোর অর্জন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop