ksrm

খেলার সময়কৌতিনহো, র‍্যাকিটিচের গোলে ফাইনালে বার্সা

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ভ্যালেন্সিয়াকে হারিয়ে আসরের ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা। সেমিফাইনালের দ্বিতীয় লেগে স্বাগতিক ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে আসরের ফাইনালে উঠেছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।
ভ্যালেন্সিয়ার মাঠ স্তাদিও মেস্তায়া। এর আগে এই মাঠে অতিথি বার্সেলোনার জয়ের পরিসংখ্যানটা বেশ হৃষ্টপুষ্ট। আর সেই আত্মবিশ্বাস নিয়েই এদিন কোপা দেল রে'র সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সা মুখোমুখি হয় ভ্যালেন্সিয়ার।
আগের লেগে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-০ গোলের জয়ের সুবাতাস নিয়েই এদিন মাঠে নামে বার্সা। শুরু থেকে দাপটও থাকে তাদের। মেসি, সুয়ারেজ, ইনিয়েস্তা আর কৌতিনহোদের নিয়ে সব দিক থেকেই এগিয়ে ছিলো কাতালানরা। কিন্তু ম্যাচে আক্রমণের পর আক্রমণ করে গেলেও প্রথমার্ধ্বে ভ্যালেন্সিয়ার রক্ষণদুর্গ ভাঙতে রীতিমত হিমশিম খেতে হয় অতিথিদের। ফলে প্রথমার্ধ্ব থাকে গোলশূন্য।
বিরতির পর ফিরেই আপন মহিমায় ফেরে আসরের ২৯ বারের চ্যাম্পিয়ন বার্সা। গোলের দেখা পায় ৪৯ মিনিটে। সুয়ারেজের অ্যাসিস্ট থেকে পাওয়া বল সুন্দরভাবে কাজি লাগিয়ে বার্সার হয়ে লিড আনেন ফিলিপে কৌতিনহো।
এরপর দ্বিতীয় গোলের দেখা পেতে বেশ ক্ষাণিক্ষণ অপেক্ষা করতে হয় মেস্তায়ার দর্শকদের। অবশেষে ৮২ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। আগের গোলের সহায়ক সুয়ারেজের বাড়ানো বলেই গোল করে বার্সার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইভান র‌্যাকিটিচ।
ম্যাচে পরে আর কোন গোল হয়নি। ফলে জয়ের পাশাপাশি ফাইনাল নিশ্চিত করে ঘরে ফেরে ভালভার্দের শিষ্যরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop