ksrm

খেলার সময়বাফুফের ঘরোয়া ফুটবলের সূচি চূড়ান্ত

খেলার সময় ডেস্ক

fb tw
চলতি মৌসুম শেষ হতে না হতেই, ২০১৮-১৯ মৌসুমের ঘরোয়া ফুটবলের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সব কিছু ঠিক থাকলে জুন-জুলাই থেকে শুরু হবে দলবদল। আর লিগ শুরু হওয়ার কথা রয়েছে সেপ্টেম্বরে। বিষয়টি নিশ্চিত করেছেন লিগ কমিটির চেয়ারম্যান সালাম মূর্শেদী। এদিকে, এবারের মৌসুমে কিছুটা ত্রুটি বিচ্যুতি থাকলেও বাফুফের লক্ষ্য পূরণ হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
বাফুফের ঘরোয়া ফুটবলের সূচি প্রশ্নবিদ্ধ থাকে প্রতি বছরই। পার্শ্ববর্তী দেশগুলোয় যখন মৌসুম শেষ হয়ে যায়, তখনও খেলাই শুরু করতে পারে না লিগ কমিটি। ফলে জটিলতা তৈরি হয় ক্লাবগুলোর আন্তর্জাতিক অংশগ্রহণের ক্ষেত্রে। বিষয়টি বিবেচনায় এনেই আসছে মৌসুমের সূচী পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।
গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ২০১৮-১৯ মৌসুমের দলবদল শুরু হবে জুন থেকে। চলবে জুলাই পর্যন্ত। একাদশতম প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা রয়েছে সেপ্টেম্বরে। এর আগে অগাস্টে ফেডারেশন কাপ দিয়ে লিগের প্রস্তুতি সারবে ক্লাবগুলো। আর পরের বছর স্বাধীনতা কাপ দিয়ে শেষ হবে মৌসুম।
পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মূর্শেদী বলেন, 'জুন জুলাইতে উইন্ড হবে। টুর্নামেন্ট শুরু হবে আগস্টে। পেশাদার লীগ শুরু হবে সেপ্টেম্বর।
এদিকে, কিছুটা বিলম্ব হলেও চলতি মৌসুমের প্রধান আসরগুলো শেষ করতে পেরেছে লিগ কমিটি। সর্বশেষ স্বাধীনতা কাপ ঠিক ভাবে শেষ করতে পারায় তৃপ্তির ঢেকুর এখন কর্মকর্তাদের কণ্ঠে। একই সঙ্গে যে লক্ষ নিয়ে টুর্নামেন্ট শুরু করা হয়েছিল তা সফল বলেও দাবী বাফুফের।
তিনি আরো বলেন, 'কিছু মৌসুম কথা দেয়া ছিল। আমাদের এখনো একতা খেলা বাকি আছে । তাও আমি অনেক খুশি। আমাদের লোকাল খেলোয়াড় দিয়ে স্বাধীনতা কাপ পেয়েছি।এটা একটা সাকসেসফুল টুর্নামেন্ট।'
চলতি মৌসুমে ফেডারেশন প্রতিশ্রুত টুর্নামেন্টগুলির মধ্যে এখনও বাকি রয়েছে অনূর্ধ্ব-১৮ লিগ। যেটি আসছে মার্চে আয়োজনের কথা বললেও, তাতে কয়টি ক্লাব অংশ নিচ্ছে তা এখনও নিশ্চিত করতে পারেনি লিগ কমিটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop