ksrm

খেলার সময়পর্যাপ্ত সুযোগ-সুবিধা ছাড়াই চলছে কুস্তি দলের কমনওয়েলথ প্রস্তুতি

খেলার সময় ডেস্ক

fb tw
পর্যাপ্ত সুযোগ-সুবিধা ছাড়াই চলছে জাতীয় কুস্তি দলের কমনওয়েলথ প্রস্তুতি। অনুশীলনের নেই নির্দিষ্ট কোনো স্থান। নিজেদের মাঠ না থাকায়, নিয়মিত অনুশীলনে বিঘ্ন ঘটছে প্রায়ই। ক্যাম্পে থাকা খেলোয়াড়দের মতে, ভালো ফলাফলের জন্য নিজেদের মাঠ খুবই জরুরী। ফেডারেশন কর্তা জানালেন, দীর্ঘদিন ধরে দাবি জানালেও কোন সাড়া মেলেনি সংশ্লিষ্টদের কাছ থেকে।
দেশের বিভিন্ন অঞ্চলে খুবই জনপ্রিয় খেলা কুস্তি। আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত রেসলিং নামে। এই ইভেন্টে দক্ষিণ এশিয়া অঞ্চলে বেশ শক্ত অবস্থান বাংলাদেশের। গেল এসএ গেমসে এই ইভেন্ট থেকে এসেছে দশটি পদক।
তবে কমনওয়েলথে পেরে ওঠেনা বাংলাদেশ। বলা যায়, বৈশ্বিক পর্যায়ে এখনো নিজেদের সেভাবে জাত চেনাতে পারেনি এদেশের কুস্তিগীররা। আরেকটি কমনওয়েলথ কড়া নাড়ছে। এপ্রিলেই অনুষ্ঠেয় টুর্নামেন্টের জন্যে এরইমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন ৪ সদস্যের একটি দল। এবার আক্ষেপ ঘোচানোর মিশন তাদের।
লাকী বলেন, আমাদের কোচ যথেষ্ট ভালো। আমরা আশাবাদী ভালো কিছু করবো।'
আল রাজিব বলেন, 'যদিও অনেক বড় গেম, তবুও আমরা আশা রাখছি ভালো করবো।'
তবে এমন প্রত্যাশার বিপরীত পিঠেই হতাশা। প্রস্তুতি শুরু করলেও, নানা সংকটে সেটি পর্যাপ্ত নয়। নিজেদের মাঠ-জিমনেশিয়াম না থাকায়, প্রায়ই পড়তে হয় বিপাকে।
দেশের অতি প্রাচীন একটি ফেডারেশনের নেই নিজস্ব কোন স্থান। বেশ হতাশ ফেডারেশন কর্তাও। জানালেন, দীর্ঘদিন ধরে দাবি জানালেও আমলে নিচ্ছেনা জাতীয় ক্রীড়া পরিষদ।
মো: তাবিউর রহমান বলেন, 'আমরা দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াই। আজকে এখানে, কালকে ওখানে এভাবে ঘুরে ঘুরে কুস্তি করে বেড়াচ্ছি। তাদেরকে অনেকবার চিঠি দিয়েছি, ব্যক্তিগতভাবে চিঠিও দিয়েছি। তারা সাড়াই দেয়না।'
সংশ্লিষ্টদের সুদৃষ্টি পেলে আন্তর্জাতিক অঙ্গনে কুস্তিও এনে দিতে পারে ভালো সাফল্য। মনে করেন সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop