ksrm

খেলার সময়'প্রায় দুই বছর আমি অনুশীলনের বাইরে ছিলাম'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
দক্ষিণ কোরিয়ার 'পায়ংচ্যাংয়ে' চলমান শীতকালীন অলিম্পিকে পদক জয়ের দিক থেকে শীর্ষ স্থান ধরে রেখেছে জার্মানি। স্নো বোর্ডিংয়ে স্বর্ণ জিতে চমক দেখিয়েছেন আমেরিকার ১৭ বছর বয়সী তরুণ রেড জিরার্ড। ফিগার স্কেটিংয়ে সবচেয়ে বেশি স্কোরের রেকর্ড গড়েছেন কানাডার মেদভেদেভা। এছাড়াও এবারের শীতকালীন অলিম্পিকের নানা ঘটনাই থাকছে এবারের প্রতিবেদনে।
সবেমাত্র তৃতীয় দিনে গড়িয়েছে শীতকালীন অলিম্পিকের। অনেক ইভেন্টে এখনো শুরু হয়নি প্রতিযোগিতা। তবে এর মধ্য দিয়ে দক্ষিণ কোরিয়ার পায়ংচ্যাং সাক্ষী হচ্ছে নানা ঘটনা অঘটনের।
ফ্রি স্টাইল স্নো বোর্ডিংয়ে বাজিমাত করেছেন আমেরিকান অ্যাথলিট রেড জিরার্ড। ১৭ বছর বয়সী এই অ্যাথলিট স্বর্ণ জিততে পেছনে ফেলেছেন কানাডিয়ান ম্যাক্স প্যারট এবং মার্ক মরিসকে। অলিম্পিকের মঞ্চে অবশ্য একেবারে নতুন নন এই মার্কিন। চার বছর আগে প্রথম অলিম্পিকে অংশ নেন তিনি। ৮৭ দশমিক ১৬ স্কোর করে দেখিয়েছিলেন চমক।
অ্যাথলিট রেড জিরার্ড বলেন, 'সত্যি এই অনুভূতি বলে বুঝানোর মতো না। এমন মঞ্চে এসে স্বর্ণ জেতার অনুভূতি অসাধারণ। তবে এখানে আসার আগে অনেক পরিশ্রম করতে হয়েছে আমাকে।'
ম্যাক্স প্যারট অবশ্য এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেও, এবারের অলিম্পিকে অংশ নেয়াটা ছিলো তার জন্য একটা বড় চ্যালেঞ্জ। কারণ গেলো অলিম্পিকে স্নো বোর্ডিং করার সময় করুণ ভাবে ইনজুরিতে পরেন তিনি। অবশ্য সেবার তিনি ব্রোঞ্জ পদক জিতেছিলেন এই কানাডিয়ান অ্যাথলিট। জীবন যুদ্ধে জয়ী হয়ে আবারো প্রতিযোগিতায় অংশ নিতে পেরে দারুণ উচ্ছ্বসিত এই অ্যাথলিট।
তিনি আরো বলেন, 'এমন ইনজুরি থেকে ফিরে আসাটা ভাগ্যের ব্যাপার। আমি সুস্থ হয়ে আবারো মাঠে ফিরেছি। খুবই ভালো লাগছে। তবে ঐ সময়টা খুবই দু:সহ ছিলো। প্রায় দুই বছর আমি অনুশীলনের বাইরে ছিলাম।'
এদিকে, ফিগার স্কেটিংয়ে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে কানাডা। নারীদের সংক্ষিপ্ত এই ইভেন্টে সবচেয়ে বেশি স্কোর করেছেন মেদভেদেভা। ৮১ দশমিক ০৬ স্কোর করতে তিনি পেছনে ফেলেছেন জাপান এবং ইতালির অ্যাথলিটদের। এর আগে আরো দুইবার এই ইভেন্টে চ্যাম্পিয়ন হন মেদভেদেভা। এখন পর্যন্ত পদক জয়ের তালিকায় শীর্ষে রয়েছে জার্মানি।
মাঠের এসব ঘটনার পাশাপাশি দক্ষিণ কোরিয়া সাক্ষী হয়েছে কিছু অঘটনেরও। চলমান শীতকালীন অলিম্পিকে আমন্ত্রণ জানানো হয়েছে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের এমন সিদ্ধান্তে প্রত্যাখ্যান করেছে দেশটির জনগণ। ডংডেমুন ডিজাইন প্লাজার সামনে বিরোধীরা বিষয়টি নিয়ে বিক্ষোভ করেন।
এছাড়া দক্ষিণ কোরিয়ায় খুব ঠাণ্ডা আবহাওয়ার কারণে আশঙ্কা রয়েছে টিকিট বিক্রি নিয়ে। তবে টিকিটের উপর এর কোন প্রভাব পরবে না বলে মনে করছেন আয়োজকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop