ksrm

খেলার সময়ব্যালন ডি'অরে যে চার ফুটবলারকে নিজের প্রতিদ্বন্দ্বী ভাবছেন মেসি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
প্রায় এক দশক হয়ে গেলো, ব্যালন ডি'অরে দেখা যাচ্ছে না নতুন মুখ। অনেকটা গৎবাঁধা হয়েছে গেছে বিষয়টা। সংক্ষিপ্ত তালিকায় মেসি এবং রোনালদোর সঙ্গে নাম উঠবে মৌসুমে ভালো খেলা আরও একজনের তবে পুরস্কারটা ঠিকই যাবে ওই দু'জনের কারও ঘরেই।
চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্মে লিওনেল মেসি। বার্সাকে তুলেছেন কোপা ডেল রে'র ফাইনালে। চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়েও টিকে আছে ভালোভাবেই। লা লিগায় টেবিল টপার, হয়তো শিরোপাও জিতবে বার্সা। জাতীয় দলকে তুলেছেন বিশ্বকাপের মূল পর্বে।
অপরদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর সময়টা বেশি ভালো যাচ্ছে না। যদিও লা লিগার সবশেষ ম্যাচে হ্যাট্রিক করেছেন পর্তুগিজ তারকা। বিশ্বকাপ মাতাবে তার দলও। লা লিগা 'হাতছাড়া' হলেও চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে এখনও টিকে আছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের বাকি অর্ধেক সময়টা নিজের নামের প্রতি সুবিচার করতে পারলে রোনালদোর সম্ভাবনাও কম নয়।
তবে এবার শুধু দু'জন নয়, বরং আরও তিনজন ফুটবলারকে ব্যালন ডি'অরের দাবিদার হিসেবে বিবেচনা করছেন মেসি। ব্যালন ডি'অরের দৌড়ে মেসি রোনালদো নেতৃত্ব দিলেও আরও কিছু ফুটবলারের উত্থানে এবারের লড়াইটা জমে উঠবে বলেই মনে করেন আর্জেন্টাইন সুপারস্টার।
'বর্তমানে গ্রেট কিছু খেলোয়াড় আছে যারা ব্যালন ডি'অর জিততে পারে।' ওয়াল্ড সকার ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে বলছিলেন মেসি।
ব্যালন ডি'অরে নিজের সঙ্গে রোনালদোর দ্বৈরথের বিষয়ে সচেতন হলেও মেসি মনে করেন, পিএসজি তারকা নেইমার এবং কিলিয়ান এমবাপ্পের পাশাপাশি তার ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজও এবার এ পুরস্কারটির জন্য শক্ত প্রতিদ্বন্দ্বিতা করবেন।
'সম্প্রতি বছরগুলোতে মাত্র দুই জন ছিলো তবে এখন নেইমার, এমবাপ্পে এবং সুয়ারেজের মতো ফুটবলাররা প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।'
২০০৭ সালে এসি মিলানের কাকার হাতে উঠেছিলো ব্যালন ডি'অর। এরপর গত দশ বছরে পুরস্কারটি সমান ভাগে ভাগ করে নিয়েছেন মেসি এবং রোনালদো।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop