ksrm

খেলার সময়রাতে নেইমার-রোনালদো দ্বৈরথ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলোর হাইভোল্টেজ ম্যাচে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ প্যারিস সেন্ট জার্মেই। এ ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে যেতে মরিয়া দু'দলই।
মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে ম্যাচটি শুরু হবে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায়।
একই সময় আরেক ম্যাচে ইংলিশ ক্লাব লিভারপুলকে আতিথ্য দেবে পর্তুগালের দল পোর্তো।
লড়াইটা টাকার ঝনঝনানি বনাম ঐতিহ্যের। যুদ্ধটা আরবের শেখ বনাম আভিজাত্যের। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সবচাইতে সফল দলটির বিপক্ষে কামানের গোলায় তোপ দাগাচ্ছে পিএসজি। যেখানে রসদ হিসেবে তারা ব্যাবহার করছে বিশ্বের সবচাইতে দামি স্কোয়াড।
তবে জীর্ণ ফর্ম কাটিয়ে হাইভোল্টেজ এই ম্যাচের আগে আবারো চিরচেনা চেহারায় রিয়াল মাদ্রিদ। গেলো ৪ ম্যাচে প্রতিপক্ষের জালে দলটি দিয়েছে ১৮টি গোল। এই ৪ ম্যাচে ৭ গোল করে ফর্মের তুঙ্গে বার্নাব্যুয়ের যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো।
চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে কখনই হারেনি মাদ্রিদিস্তানরা। তার ওপর ঘরের মাঠে ২০১৪ সালের পর এই লিগে অপরাজিত লস ব্লাঙ্কো'রা। কিন্তু গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে সাসপেনশনের কারণে দলে নেই দানি কার্ভাহাল। রোনালদো, বেনজেমার সঙ্গে আক্রমণ ভাগে দেখা যেতে পারে লুকাস ভাসকেজকে। ফর্মেশন থাকবে আগের ম্যাচের ৩-৪-৩।
অবশ্য সৈন্য সামন্ত নিয়ে সেয়ানে সেয়ান টক্কর দিতে প্রস্তুত পার্সিয়ানরা-ও। বিশেষ করে ভেরাত্তি, ডি মারিয়া, এমবাপ্পেরা ধ্বসিয়ে দিতে পারেন চীনের মহাপ্রাচীরও।
ইনজুরির ছোবল আছে পিএসজি শিবিরেও। হিপ ইনজুরির কারণে এ ম্যাচ অনিশ্চিত দলটি সর্বোচ্চ গোলদাতা এডিনসন কাভানি। থাকছেন না বিন আরফা ও খুরজাওয়াও। তবে একজন আছেন। তিনি বিশ্বের সবচাইতে দামি ফুটবলার নেইমার।
প্যারিসের রাজত্বে পাট বসিয়েছেন এই ব্রাজেলিয়ান ফরোয়ার্ড। এ মৌসুমে গোল করেছেন ২৮টি আর সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৪টি। তাইতো রোনালদোর সঙ্গে তার দ্বৈরথ উপভোগে প্রস্তুত সারা বিশ্ব।
তবে অমন হাইভোল্টেজের তকমা না থাকলেও জম্পেশ একটা লড়াইয়ের আভাস দিচ্ছে লিভারপুর আর পোর্তো। ইপিএলে শেষ ৫ ম্যাচের ৩টিতে পয়েন্ট খোয়ানো অলরেডরা সাউদাম্পটনকে হারিয়ে ফিরেছে জয়ের ট্র্যাকে।
তবে কার্ড নিষেধাজ্ঞায় এ ম্যাচ খেলতে পারবেন না এমরি চ্যান। কিন্তু ইয়ুগেন ক্লপের তুরুপের তাস হতে পারেন দূর্দান্ত ফর্মে থাকা ফিরমিনো। সঙ্গে পর্তুগিজ এই দলটার বিপক্ষে এর আগের ৪ দেখায় না হারার রেকর্ড নির্ভার করছে অলরেডদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop