ksrm

খেলার সময়১৭ মাস পর শুরু হলো ফুটবল ক্যাম্প

খেলার সময় ডেস্ক

fb tw
সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপ ও প্রীতি ম্যাচকে সামনে রেখে শুরু হলো জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। দীর্ঘ ১৭ মাস পর শুরু হওয়া ক্যাম্পের প্রথমদিনে যোগ দিয়েছেন ২৫ ফুটবলার। দেশের ফুটবলের জীর্ণদশা কাটিয়ে আবারো সুদিন ফেরানোর শপথ ফুটবলারদের। আর কোচ জানালেন মূল দল নির্বাচনে গুরুত্ব দেয়া হবে ফিটনেসকে।
বিকেএসপির পড়ন্ত বিকেলে ফুটবলারদের গুটিসুটি পায়ে অনুশীলন মাঠে ঢোকার উৎফুল্ল চেহারাই বলে দেয়, অবসান হয়েছে দীর্ঘ ১৭ মাসের বন্ধ্যাত্বের। আবারো শুরু হলো জাতীয় দলের ব্যস্ততা।
ভুটান ট্রাজেডির পর দেশের ফুটবল এখন নিজেদের ইতিহাসের সর্বনিম্ন র‌্যাংকিং ১৯৭তে। এই অবস্থা থেকে উত্তরণের প্রধান দায়িত্বটা যাদের, এবারের ক্যাম্পে ৩৫ জনের অর্ধেকটাই সেই তরুণ ফুটবলার। বন্ধুর পথটা যারা পার হতে চান দীপ্ত শপথ নিয়ে।
ফুটবলার তকলিস আহমেদ বলেন, ‘আমাদের এটা আসলে সাফের জন্যই প্রস্তুতি। দীর্ঘমেযাদী পরিকল্পনা করেছে বাফুফে। আমাদের ফুটবলারদের জন্য এটা খুবই ভালো।’   
ফুটবলার জাবেদ খান বলেন, ‘আমি এখানে মোস্ট জুনিয়র প্লেয়ার। প্রিমিয়ার লিগ দেখে আমাকে সিলেক্ট করেছে। সিনিয়র জুনিয়র- সবার মোটামুটি কম্বিনেশন ভালো।’ 
ফুটবলার মামুনুল ইসলাম বলেন, ‘যখন জয় দিয়ে স্টার্ট করবো, আমরা মেন্টাল প্রেশার কাটিয়ে আবার চিয়াআপ করে উপরে উঠবো।’
প্রথমদিন অনুশীলন ক্যাম্পে অনুপস্থিত স্বাধীনতা কাপের ফাইনালিস্ট দুই দলের ১০ ফুটবলার। এ বছরের আন্তর্জাতিক ব্যস্ত শিডিউলকে সামনে রেখে দল নির্বাচনে প্রাধান্য দেয়া হবে ফিটনেসকে। আর পারফরমেন্সের ভিত্তিতে ক্যাম্পে ফুটবলারের সংখ্যায়, হতে পারে যোজন-বিয়োজন।
জাতীয় ফুটবল দলের সহকারী কোচ মাহবুব রক্সি বলেন, ‘কিছু সিনিয়র প্লেয়ারের সঙ্গে মিক্সড করা হয়েছে। ১৯, ২০, ২২, ২৩, ২৫-এরও উর্ধেও কিছু প্লেয়ার রেখেছি। এটা খুব ভালো একটা কম্বিনেশন।’
আগামী ৪ থেকে ১৫ সেপ্টেম্বর ঢাকায় বসছে সাফ চ্যাম্পিয়নশিপের দ্বাদশ আসর। টুর্নামেন্টকে সামনে রেখে বেশ কিছু প্রীতি ম্যাচ ছাড়াও কাতার ও থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্পে অংশ নিবেন ফুটবলাররা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop