ksrm

খেলার সময়আবারও কোহলির সেঞ্চুরি, ভারতের সহজ জয়

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বিরাট কোহলির ৩৫তম সেঞ্চুরিতে ভর করে দাপুটে জয় দিয়েই ওয়ানডে সিরিজ শেষ করলো ভারত। ৬ষ্ঠ ও শেষ ওয়ানডেতে প্রোটিয়াদের বিপক্ষে অতিথিদের জয় ৮ উইকেটে। এ জয়ে ৫-১ এ সিরিজ জিতলো ভারত। আগে ব্যাট করে ২০৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।
জবাবে ২ উইকেট আর ১০৭ বল বাকি রেখেই জয়ের বন্দরে নোঙ্গর করে ভারত।
সেঞ্চুরিয়ানে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। শার্দুল ঠাকুরের বোলিং তোপে দলীয় ৪৩ রানেই দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে ঝান্ডো'র সঙ্গে ৬২ রান যোগ করেন এবি ডি ভিলিয়ার্স। ৩০ রান করা ভিলিয়ার্সকে ফেরান চাহাল। এরপর ১৬ রানের ব্যবধানে আরো ৪ উইকেট হারায় প্রোটিয়ারা।
তবে অন্যপ্রান্তে একাই লড়ে যান ঝান্ডো। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি। ৫৪ রানে ঝান্ডো ফিরলে ২০৪ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ব্যক্তিগত ১৫ রানে রোহিত ও ১৮ রানে শেখর ধাওয়ানকে ফেরান লুঙ্গি নগিডি। কিন্তু এরপরই শুরু হয় বিরাট তান্ডব। তৃতীয় উইকেটে আজিঙ্কা রাহানেকে নিয়ে গড়েন ১২৬ রানের অবিচ্ছিন্ন জুটি। ৩৬ বলে ফিফটি ছোঁয়া কোহলি সেঞ্চুরি তুলে নিতে খেলেন ৮২ বলে। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১২৯ রানে। এক সিরিজে ব্যক্তিগত ৫০১ রান সংগ্রহের রেকর্ড গড়ে সিরিজ সেরা হন বিরাট হোকলি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop