ksrm

খেলার সময়শেষ হাসিটাও হাসলো হাথুরুসিংহ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
শেষ হাসিটাও হাসলো শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি সিরিজের ট্রফিও উঠলো হাথুরুসিংহের দলের হাতে। দুই ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৭৫ রানে হারিয়ে সিরিজ তাই লঙ্কানদের। আগে ব্যাট করে ২১০ রান করে শ্রীলঙ্কা। জবাবে ৮ বল বাকি থাকতে ১৩৫ রানে থামে বাংলাদেশের ইনিংস। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন কুশল মেন্ডিস।
টসের কয়েন থেকে শুরু করে বিশেষ স্বরকে ম্যাচটিকে স্মরণ করে রাখতে চেয়েছিলো সিলেটের আয়োজকরা। কিন্তু, এই ছবিটি দেখুন। টেলিভিশনের পর্দায় কিংবা গ্যালারি থেকে যারা দর্শন করেছেন। নিশ্চয় তাদের চোখ থেকে হৃদয়টাও খচখচ করেছে। আর করে নাই বা কেন? গেলো দুই বছর ঘরের মাঠে যে বাংলাদেশ একের পর এক বিজয়ের গল্প রচনা করছিলো। হঠাৎ করেই সেই দল সব উল্টে ফেলবে তার জন্য ক'জন ক্রিকেটপ্রেমী-ই বা প্রস্তুতি ছিলো।
কিন্তু, যুদ্ধে নামবার আগে ঠিক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছিলো হাথুরুসিংহের দল। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে তাদের ওপেনিং সূচনায় তার-ই আভাস দিলো।
পাওয়ার প্লের ৬ ওভারে স্কোর বোর্ডে ৬৩ রান। তখন এক ইঙ্গিত পাওয়া গেলো। ওভার প্রতি ১০ রান রেটে লঙ্কানরা দুই শোর ওপরে স্কোর টেনে নেবে। হ্যাঁ ধারণাটাই ঠিক হয়েছে। ওপেনার গুণাথিলাকা ৪২ রানে আউট হবার সময় লঙ্কানদের স্কোরে বোর্ডে ৯৮ রান।
কিন্তু, প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ পেলে ব্যাটিংয়ে যেন কুশল মেন্ডিস হয়ে উঠেন এক দৈত্য। এদিন তাই হয়েছে। টানা ফিফটির পর মেন্ডিসের উইলো থেমেছে ৭০ রানের দুর্দান্ত ইনিংসে।
টপ অর্ডারে দারুণ সূচনায় মিডল অর্ডারে বাকিটা সময়ে ক্যামিও ইনিংস খেলেছেন লঙ্কানরা। বাউন্ডারি আর ওভার বাউন্ডারি ছিলো প্রতি ওভারেই। পেরেরার ৩১, সানাকার ৩০ আর থারাঙ্গার ২৫ রানে ২১০ রানের বিশাল সংগ্রহ পায় শ্রীলঙ্কারা।
২১১ রান তারা করে টি-টোয়েন্টিতে জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। আসকিং রেট প্রায় ওভার প্রতি ১১ ছুঁই ছুঁই। চাপছিলো বেশ। সেই চাপে কিনা ভেঙ্গে পড়লো বাংলাদেশ। এক রকম ম্যাচ পরবর্তী হাইলাইটস। সৌম্য, মুশফিক মিঠু আলী নেই দলীয় ২২ রানে।
স্পটলাইটে তামিম আর মাহমুদুল্লাহ। তাদের ব্যাটে নাটকীয় কিছু স্বপ্ন দেখে সুরমাপারের মানুষেরা। কিন্তু, কোন নাটক নয়। যা হবার তাই হয়েছে। সময়ের ব্যবধানে ম্যাচের নাইটাই চলে গেছে লঙ্কানদের হাতে। তামিম ২৯ আর অধিনায়ক মাহমুদুল্লাহ ৪১ রানে আউট হলে, বাকিদের ব্যাটিং ধরনে দ্রুত ঢাকা ফেরার ফ্লাইট ধরার তাড়া ছিলো। বাংলাদেশও হারলো ৭৫ রানের বড় ব্যবধানে।
শুরু মতো শেষের গল্পের হাসিটাও হাথুরুসিংহের। আর তিনি প্রমাণ করলেন। ক্রিকেট শুধু মাঠের খেলাই না। মাথার খেলাও বটে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop