ksrm

খেলার সময়'মহিলা ফুটবলে বাংলাদেশ এখন ভালো অবস্থানে আছে'

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
মার্চের শেষ সপ্তাহে একটি আমন্ত্রণমূলক চারজাতি টুর্নামেন্টে খেলতে হংকং যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। যেখান থেকে আসন্ন এএফসি চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের প্রস্তুতিটা সেরে নিতে চায় গোলাম রব্বানী ছোটন শিষ্যরা। এছাড়াও ঘরের মাঠে ভালো পারফরমেন্সের ধারাবাহিকতা বিদেশেও ধরে রেখে আসরের শিরোপা জেতার লক্ষ্য বাংলার কিশোরীদের।
 
প্রায় বছর দুয়েক ধরে দেশের ফুটবল শিরোনামে নারীরা। তাদের সফলতার সাক্ষী হয়েছে বাংলার মাটি, একই সঙ্গে বিদেশ বিভূই। তেমন আরো একটি মিশন সামনে রেখে চলছে তাদের প্রস্তুতি। লক্ষ্য এবার হংকং চার জাতি টুর্নামেন্ট।
আসরে স্বাগতিক হংকং ছাড়া মারিয়া মাণ্ডাদের অপর দুই প্রতিপক্ষ চাইনিজ তাইপে আর ইরান। যাদের গেল এফএসি চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে হারিয়েছিল বাংলাদেশ। লাল-সবুজ প্রতিনিধিদের এবারের প্রত্যাশাটাও তেমনই।
বাংলাদেশ মিডফিল্ডার মারিয়া মান্ডা বলেন, 'আমাদের সামনে ম্যাচ আছে। তাই কঠোর পরিশ্রম করছি।'
ডিফেন্ডার আখি খাতুন বলেন, 'কয়েকদিন ধরেই আমরা কঠোর পরিশ্রম করছি। নতুন খেলোয়াড় এসেছে । তাদের সঙ্গেও প্র্যাকটিস করছি।'
এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে শুরু হবে এএফসি অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। তার আগে এই দলটি নামবে সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে। আসর দুটিকে সামনে রেখে যার প্রস্তুতিটা হংকং টুর্নামেন্ট থেকেই সারতে চান কোচ গোলাম রব্বনী ছোটন।
বাংলাদেশ নারী ফুটবল দল কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, 'এই টুর্নামেন্টের গুরুত্ব অনেক বেশি। কারণ এখানের সবাই সমসাময়িক। মহিলা ফুটবলে বাংলাদেশ এখন ভালো একটা অবস্থানে আছে। আসা করি একটা ভালো টুর্নামেন্ট হবে।'
চার জাতি টুর্নামেন্টে আগামী ৩০ মার্চ চাইনিজ তাইপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৩১ মার্চ ও ১ এপ্রিল বাংলার কিশোরীদের প্রতিপক্ষ ইরান এবং স্বাগতিক হংকং।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop