ksrm

খেলার সময়বক্সিংয়ে সাধারণদের তুলনায় সামরিকদের বাড়তি সুবিধা দেয়ার অভিযোগ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
বক্সিং প্রতিযোগিতায় সাধারণ খেলোয়াড়দের তুলনায় সামরিক প্রতিযোগীদের বাড়তি সুযোগ-সুবিধা দেয়ার অভিযোগ করা হয়েছে। এজন্যই নাকি সামরিক খেলোয়াড়রা বেশি পদক নিয়ে যায়। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন ফেডারেশন কর্তা। সামরিক প্রতিযোগীদের নিয়মাবর্তিতা আর অধ্যবসায়ই আসল পদক প্রাপ্তির আসল কারণ বলে মনে করেন ফেডারেশন সাধারণ সম্পাদক।
শনিবার শেষ হওয়া জাতীয় বক্সিং প্রতিযোগিতায় পুরুষদের বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড় অংশ নেয় ১১৭ জন। আর নারী ৫০ জনসহ মোট খেলোয়াড় অংশ নেয় ১৬৭ জন। যেখানে সামরিক খেলোয়াড় ছিল ৪০ জন। আর বাকি ১২৭ জন সাধারণ খেলোয়াড়। যারা কিনা বিকেএসপি, বিভিন্ন ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থা থেকে আসা।
শনিবার শেষ দিনে ১৩টি ক্যাটাগরিতে ফাইনাল অনুষ্ঠিত হয়। যেখানে ১১টি'তেই স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ সেনাবাহিনী ও আনসার। এছাড়া দ্বিতীয় পুরষ্কার রৌপ্য পদক সাতটিও সামরিক বাহিনীর পকেটে।
অর্থাৎ, ১২৭ জন সাধারণ খেলোয়াড় থেকে প্রথম পুরষ্কার পেয়েছেন মাত্র ২জন। আর মাত্র ৪০জন সামরিক খেলোয়াড় থেকে স্বর্ণ জিতেছেন ১১ জন। এমন সমীকরণ সামনে রেখে, সাধারণ খেলোয়াড়রা অভিযোগ করেন, প্রতিযোগিতায় সামরিক খেলোয়াড়দের দেয়া হয় বাড়তি সুযোগ।
একজন সাধারণ খেলোয়াড় বলেন, 'আমাদের দেশে বক্সিংটা খুব নিচে পড়ে আছে কারণ তারা সিভিলদের প্রাধান্য দিচ্ছে। তারা ডিফেন্সের দলদের বেশি প্রাধান্য দেন। উপপদস্ত কর্মকর্তাদের মুভমেন্ট পরিবর্তন করতে হবে।'
তবে অভিযোগ অস্বীকার করেন বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক।
বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশন সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস বলেন, 'বিভিন্ন ক্লাব থেকে যারা আসে, বিভিন্ন জেলা থেকে যারা আসে তাদের ঐ প্র্যাকটিসটা ঠিকমত হয়না। খেলাতে একটা এনার্জি লাগে। এখানে আর্মি ও আনসার কেনো? খেলা অনেকেই পারেন না।'
সমস্যা আছে বলেই অভিযোগ উঠেছে। তাই এসব ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের নজর দেয়া জরুরী বলে মনে করেন সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop