বাণিজ্য সময়টেকসই অর্থনৈতিক উন্নয়নে সম্পদের সর্বোচ্চ ব্যবহার করতে হবে : গভর্নর

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
দারিদ্র্য বিমোচন ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণে দেশের সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। গতকাল বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট অডিটরিয়ামে বাংলাদেশ ব্যাংক পুরস্কার ২০১৭ প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
 
দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতি হিসেবে এবার বাংলাদেশ ব্যাংক পুরস্কার পেয়েছেন ড. আজিজুর রহমান খান এবং মরনোত্তর ড. মাহবুব হোসেন। অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী এ পুরস্কার তুলে দেন। এসময় ড. আজিজুর রহমান বলেন, বৈষম্য অর্থনীতির প্রবৃদ্ধির সুফলকে ক্ষতিগ্রস্ত করে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কৃষি অর্থনীতিতে ড. মাহবুব হোসেন ও অর্থনীতির গবেষণায় ড. আজিজুর রহমানের অবদান স্মরণ করেন।
গভর্নর ফজলে কবির বলেন, ‘দারিদ্র বিমোচন সহ জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, বিশেষ অবকাঠামোগত উন্নয়ন ও বড় বড় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।  বাংলাদেশের অর্থনীতির এই অগ্রগতি ধরে রেখে কী করে আরও উন্নয়ন করা যায়, মধ্য আয়ের দেশে পরিণত হওয়া যায়, সেজন্য দেশের যে সম্পদ রয়েছে, তার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে।’ 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop