ksrm

খেলার সময়ছয় বছর পর মেসিদের সামনে আবারও চেলসি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ছয় বছর পর আবারো চ্যাম্পিয়নস লিগের মঞ্চে মুখোমুখি হতে যাচ্ছে দুই জায়ান্ট বার্সেলোনা ও চেলসি। শীর্ষ ষোলো'র প্রথম পর্বের হাইভোল্টেজ ম্যাচে মঙ্গলবার রাতে লড়বে দু'দল।
ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।
এদিকে, একই সময় বেসিকতাসের বিপক্ষে মাঠে নামবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।
দুই দেশের দুই জায়ান্ট। তবে, ভাগ্য তাদের দাঁড় করেছে দুই ভিন্ন মেরুতে। এক দলের সামনে যখন মৌসুমের সবগুলো শিরোপা জয়ের স্বপ্ন। অন্যদল সেখানে খড়কুটো আকরে ধরে প্রতিনিয়ত লড়াই করছে একটা ট্রফি জয়ের আশায়। বলা হচ্ছে বার্সেলোনা ও চেলসির কথা।
রিয়াল পিএসজি ম্যাচের উত্তেজনা শেষে পুরো ফুটবল দুনিয়ায় এখন আলোচনায় কেন্দ্রবিন্দুতে হাইভোল্টেজ এ লড়াই। ২০১২ সালের সেমিফাইনালের পর আবারো চ্যাম্পিয়ন্স লিগে দেখা হচ্ছে দু'দলের। সেবার বার্সার স্বপ্ন চুরি করে ফাইনালে পা রেখেছিলো ব্লুজ। ফাইনালে বায়ার্নকে হারিয়ে শিরোপাও জয়ে করেছিলো চেলসি। তবে, এখন সময় একেবারেই ভিন্ন।
মাত্রই লা লিগায় এইবারকে হারিয়ে ২০১১-১২ মৌসুমে পেপ গার্দিওয়ালার অধীনে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছুঁয়েছেন ভালভের্দে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ডি থেকে চ্যাম্পিয়ন হয়েই শীর্ষ ষোলো নিশ্চিত হয়েছে তাদের। এবার চেলসিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে থাকতে চায় কাতালান।
তবে, প্রতিপক্ষের নাম যখন চেলসি। তখন একটু ভয় থাকছেই বার্সা সমর্থকদের। চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে খেলা শেষ আট ম্যাচে একবারো গোল করতে পারেননি মেসি। তাই মেসি জ্বলে না উঠলে ম্যাচ বের করা সহজ হবে না বার্সার জন্য। রেকর্ড পারিশ্রমিকে দলে আসা কৌতিনিয়ো খেলতে পারবেন না গ্রুপ পর্বে লিভারপুলের হয়ে খেলার কারণে। নিষেধাজ্ঞা আছে সিমেদোর। তবে, ফিট হয়ে ফিরবেন পিকে, ভারমেলন ও উমতিতি।
বিশ্বসেরা আক্রমণভাগ থাকলেও, রক্ষণে দুর্বলতা রয়েই গেছে বার্সার। এ সুযোগটাই লুফে নিয়ে নিজেদের মাঠে প্রথম পর্বে জিততে চায় ব্লুজ। ইনজুরি আছে মার্কোস আলোনসো ও বার্কলির। তবে, পরিসংখ্যান থেকে স্বস্তি খুজে নিতে পারে কন্তের দল। চ্যাম্পিয়ন্স লিগে দু'দলের ১৩বারের দেখায় সাতবারই জয় পেয়েছে চেলসি। দুই জয় বার্সার। ড্র হয়েছে ৫টি ম্যাচ।
সব আলো স্ট্যামফোর্ড ব্রিজে থাকায় আলোচনায় পিছিয়ে অ্যালিয়েঞ্জে অ্যারেনা। তবে, তা নিয়ে চিন্তিত নন ইয়ুপ হেইঙ্কস। টানা সপ্তমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের কোয়াটার ফাইনালে ওঠার লক্ষ্য নিয়েই তুরস্কের ক্লাব বেসিকতাসের মুখোমুখি হতে প্রস্তুত বাভারিয়ান।
ইনজুরি আছে আলকান্তরা। নিষেধাজ্ঞায় কিমিচ। প্রতিপক্ষ তার্কিস জায়ান্টদের খাটো করে দেখার মত ভুল করতে নারাজ হেইঙ্কস। কারণ জি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই শীর্ষ ষোলো নিশ্চিত করেছে বেসিকতাস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop