ksrm

খেলার সময়'একটা নতুন টিম তৈরির চেষ্টা করছি'

খেলার সময় ডেস্ক

fb tw
সাফ চ্যাম্পিয়নশিপের আগে পুরোপুরি পেশাদার জাতীয় দল গড়ে তোলা হবে। বিকেএসপিতে বেশ জোরেশোরেই চলছে বাংলাদেশের ফিটনেস ক্যাম্প। জানিয়েছেন জাতীয় দলের সহকারী কোচ মাহবুব হোসেন রক্সি। খেলোয়াড়দের ফিনিশিং থেকে শুরু করে স্কিল নিয়েও কাজ করছেন কোচ অ্যান্ড্রু অর্ড।
লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আগে কাতার ও থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্প বেশ কাজে দেবে বলেও মনে করেন সহকারী কোচ রক্সি।
বিকেএসপির এই আর্টিফিশিয়াল টার্ফ থেকে হয়তো নতুন করে স্বপ্ন বুনছেন ফুটবলাররা। পুরো একটা বছর ছিলো না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোনো খেলা। লাল-সবুজের জার্সিটাও গায়ে জড়ানো হয়নি। তবে সামনেই আবারো শুরু হচ্ছে ব্যস্ততা। তাই নতুন বছরে আবারো নতুন স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করছে বাংলাদেশ ফুটবল দল।
বিকেএসপিতে পুরোদমে চলছে অনুশীলন। খেলোয়াড়দের ফিটনেস থেকে শুরু করে স্কিল নিয়েও কাজ করছেন অস্ট্রেলীয় কোচ অ্যান্ড্রু অর্ড। কাজ চলছে ফিনিশিং নিয়েও।
সহকারী কোচ মাহবুব হোসেন রক্সি বলেন, 'কন্ডিশন, ফিটনেস এবং গেম সিচুয়েশন নিয়ে কাজ করা হচ্ছে। ফিনিশিংয়ের মেন্টালিটি তৈরির চেষ্টা চলছে। বয়সভিত্তিক দলগুলো অনেক গোল করে, সিনিয়র টিম কেন গোল পায় না। এই বিষয়ে সমন্বয়ের জন্যই আমরা কাজ করছি।'
আন্তর্জাতিক ফুটবলে ফিরতে এখনো মাসখানেক বাকি। লাওসের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আবারো জাতীয় দলের জার্সি গায়ে চাপবেন মামুনুলরা। গেলবছরে নিয়োগ পাওয়া কোচ অ্যান্ড্রু অর্ডেরও অভিষেক হবে ডাগআউটে। তার আগে কাতার ও থাইল্যান্ডে ক্যাম্প করবে ফুটবল দল। খবরগুলো পুরনো হলেও, এ যেন দেশের ফুটবলের নতুন করে জেগে ওঠার বার্তা। আর দেশের বাইরের ক্যাম্প ও প্রীতি ম্যাচ বেশ কাজে দেবে বলেই মনে করেন কোচ।
মাহবুব হোসেন রক্সি বলেন, 'আমরা প্রীতি ম্যাচ খেলবো তবে সেখান থেকে আমাদের সমস্যাগুলো বের করে আনবো। আমাদের কোথায় ঘাটতি আছে, কোথায় আমরা পিছিয়ে আছি সেটার উপর আবার এক মাস কাজ করবো। পরের মাসেই গেলাম এবং আরেকটা ম্যাচ খেলাম। এইযে প্রস্তুতিগুলো, আমরা পরীক্ষা দেবো এবং সমস্যার সমাধান করবো।'
সেপ্টেম্বরে দেশের মাটিতে সাফ চ্যাম্পিয়নশিপ। তার আগে একটি পরিপূর্ণ দল হিসেবে দাঁড় করানোর প্রক্রিয়া চলছে। খেলোয়াড়দের মাঝে পেশাদারিত্ব ফিরিয়ে আনাও বড় চ্যালেঞ্জ বলে মানছেন কোচ।
মাহবুব হোসেন রক্সি বলেন, 'একটা নতুন টিম তৈরির চেষ্টা করছি। এরা যাতে অনেক দিন ধরে খেলতে পারে সেভাবেই প্রস্তুত করা হচ্ছে। ভবিষ্যতের চিন্তা করে আমরা বয়সভিত্তিক দল থেকেও খেলোয়াড় নিয়েছি যাতে সিনিয়র-জুনিয়র একটা সমন্বয় হয়।'
এএফসি কাপের ম্যাচ থাকায় এখনো দলের সঙ্গে ক্যাম্পে যোগ দেন নি আবাহনীর ফুটবলাররা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop