ksrm

খেলার সময়ক্রিকেটারদের সমার্থের সবটুকু বের করে আনতে চান ওয়ালশ

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
পেসারদের ধারাবাহিকভাবে সাফল্য পেতে দক্ষতার পাশাপাশি মানসিকভাবেও দৃঢ় হতে হবে। হতে হবে কঠিন পরিশ্রমীও। এমনটিই জানিয়েছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। বিশেষ ক্যাম্পে ডাক পাওয়া নবীন ক্রিকেটারদের সামর্থ্যের সবটুকু বের করে আনার প্রতি মনোযোগ দিতে চান তিনি।
 
নিদাহাস ট্রফিকে সামনে রেখে ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল আরো দিন কয়েক পর। ঘরের মাঠে সিরিজে টানা বিপর্যয়ের পর বিসিবি সভাপতির আহ্বানে আগেভাগেই শুরু হয়েছে বিশেষ ক্যাম্প। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আছেন তত্ত্বাবধানে। ১৪ পেসার, ৫ ব্যাটসম্যান আছেন এই ক্যাম্পে। যদিও প্রথম দিনে যোগ দেননি মোস্তাফিজ। তবে অন্যরা ছিলেন। যেখানে কাজী অনিক, হোসেন আলীসহ অনেকেরই আন্তর্জাতিক ক্রিকেটে পদচারণা কেবল শুরু। এইসব তরুণদের চোখেই ভবিষ্যতের স্বপ্ন বুনছেন ক্যারিবিয়ান কিংবদন্তী।
কোর্টনি ওয়ালশ বলেন, 'দেখুন গেল সিরিজে কি হয়েছে সেসব নিয়ে না ভেবে এখনই সামনের দিকে তাকানো উচিত। আসন্ন সিরিজে কিভাবে ভালো কিছু করা যায় সেটি ভাবছি আমরা। এখানে অনেকেই আছে একেবারে নতুন, যাদেরকে আমি প্রথমবারের মতো দেখছি। এদের যেসব সামর্থ্য আছে সেগুলো আরো ক্ষুরধার করার চেষ্টা করবো আমরা। আর যদি কোথাও তাদের কোন সমস্যা থাকে, সেসব সমাধানেরও চেষ্টা করবো এই ক্যাম্পে।'
এসব তো গেল নতুনদের বিষয়ে। যারা দীর্ঘদিন খেলছেন তাদের কি অবস্থা? সবশেষ সিরিজে বিশেষ করে টি-টোয়েন্টিতে পেসারদের বেহাল দশা বিশেষভাবে চোখে লাগার কথা। এর আগে টেস্ট সিরিজে মোস্তাফিজের ফিরে আসার গল্পটাও জানা। এইসব ধারাবাহিকতার অভাব কিংবা দীর্ঘমেয়াদে সাফল্য পেতে কি করণীয়? ওয়ালশের ভাবনা আছে এইসব বিষয়েও।
'ক্যাম্পে আমরা পেসারদের স্কিল নিয়ে কাজ করছি। একইসঙ্গে কিভাবে ধারাবাহিকতা বজায় রেখে নিজের সেরাটা দেয়া যায় সেটি নিয়েও কাজ করছি আমরা। তবে এসব ক্ষেত্রে মনস্তত্ব একটি বড় ব্যাপার হয়ে দাঁড়ায়। অনেকে আত্মবিশ্বাসহীনতায় ভুগে। ছেলেদের মানসিকভাবে দৃঢ় করার কাজও করছি আমরা। দক্ষতা আর মানসিকতার মধ্যে সমন্বয় ঘটাতে পারলে শুধু শ্রীলঙ্কা নয়, যে কোন দেশেই সাফল্য পাবে পেসাররা।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop