ksrm

খেলার সময়৪র্থবারের মতো পরিবর্তন হল সাইফ স্পোর্টিংয়ের প্রধান কোচ

খেলার সময় ডেস্ক

fb tw
দেড় বছরে চতুর্থবারের মতো প্রধান কোচ পরিবর্তন করলো সাইফ স্পোর্টিং। বরাবরের মতো দেশীয় কেউ নয়, সাইফ শিবিরে এবার আসছেন ইংলিশ কোচ স্টুয়ার্ট হল। তানজানিয়ার আজমা এফসি, ভারতের পুনে এফসির মতো নতুন দলগুলোকে শক্ত কাঠামোতে দাড় করানোয় তার উপর ভরসা রেখেছে সাইফ কর্তৃপক্ষ। সেই সাথে কোচের চাহিদা অনুযায়ী নিয়োগ দেয়া হবে গোলরক্ষক কোচ এবং ট্রেইনার। এমনটাই জানিয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান নাসিরুদ্দিন চৌধুরী।
শুরু থেকে চমক উপহার দিয়ে আসছে প্রিমিয়ার লিগে নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাব। চড়া মূল্যে ফুটবলার ক্রয়, একের পর এক বিদেশী কোচ নিয়োগ দেয়া, ক্লাব ফুটবলে পেশাদরী মনোভাব দেখানোসহ আরো কত কি? সেই সাথে চালিয়ে যাচ্ছে কয়েকটি বয়সভিত্তিক দল। আর পরিকল্পনায় আছে একাডেমি নির্মাণ।
প্রিমিয়ার লিগে এসেই দেখিয়েছে দাপট। শুরুতে লিগে প্রতিষ্ঠিত দলগুলোর উপর ছড়ি ঘুরিয়ে ছিলো শিরোপা রেসেও। কিন্তু শেষ পর্যন্ত রাইয়ান নর্থমোরের অধীনে সেই ধারা ধরে রাখতে পারেনি নবাগত দলটি। যার ফলে ক্লাবটি বহিষ্কার করে ইংলিশ এই কোচকে।
নতুন মৌসুমে নতুন কোচ দেখা যাবে সাইফের ডাগ আউটে। এক ইংলিশ কোচের পরিবর্তে আসছেন আরেক ইংলিশ। স্টুয়ার্ট হল। সমৃদ্ধ কোচিং ক্যারিয়ার। নতুন নতুন দলকে গড়ে দিয়েছেন শক্ত ভিত। এক দশকের কোচিং ক্যারিয়ারে রয়েছে প্রতিবেশী দেশ ভারতের পুনে এফসি, তানজানিয়ার আজমা এফসি ছাড়াও অনেক নাম। তাই এই মৌসুমে শিরোপা প্রত্যাশী ক্লাব কর্তৃপক্ষ।
সাইফ স্পোর্টিং ক্লাব চেয়ারম্যান নাসিরউদ্দিন চৌধুরী বলেন, 'গত সিজনটা গেল এরমধ্যে আমাদের ট্রেনিং স্টাফদের মধ্যে কিছু দুর্বলতা ছিল। সেই দুর্বলতা ঘোচাতেই আমরা নতুন হেড কোচ নিয়োগ দিয়েছি। একটা নতুন দলকে কিভাবে দাড় করানো যায়, প্লেয়ারদের নতুন ভাবে গড়ে তোলার প্রক্রিয়ার সঙ্গে সে সবসময় যুক্ত ছিল।'
ইংলিশ এই কোচের সাথে চুক্তিটা আপাতত ১ বছরের। এখনো বাংলাদেশে আসেননি স্টুয়ার্ট। এপ্রিলে এসেই কাজ শুরু করবেন তিনি। আর তখনই হবে তার সাথে আনুষ্ঠানিক চুক্তি। সেই সাথে তার চাহিদা অনুযায়ী দলে নেয়া হবে ট্রেনার এবং গোলরক্ষক কোচও।
নাসিরউদ্দিন চৌধুরী আরো বলেন, 'প্রাথমিকভাবে আমরা যেটা আলাপ করেছি তার সঙ্গে, সেটা হল আমাদের একটা ট্রেইনার লাগবেই। গত বছর ট্রেইনারের অভাবে আমাদের ফিটনেসে ব্যাপক সমস্যা ছিল। তারপরে আমরা গোল কিপারের কোচের কথাও চিন্তা করতেছি।'
প্রিমিয়ার লিগ শুরুর আগে কোচ কাজ করবেন ক্লাবের কোচদের প্রশিক্ষণে। সেই সাথে বয়সভিত্তিক দলগুলোকে দেখাশুনাও করবেন স্টুয়ার্ট হল। ক্লাব কর্তাদের প্রত্যাশা এর মধ্য দিয়েই শক্ত পাইপ লাইন তৈরিতে ভূমিকা রাখবেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop