ksrm

খেলার সময়জমকালো আয়োজনে শেষ হলো শীতকালীন অলিম্পিক গেমসের ২৩তম আসর

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
জমকালো আয়োজনে শেষ হয়েছে পিয়ংচ্যাং শীতকালীন অলিম্পিক গেমসের ২৩ তম আসর। পরবর্তী আসর বসবে ২০২২ সালে চীনের বেইজিংয়ে। শুরুতে নানা অনিশ্চয়তা থাকলেও, সফলভাবেই শেষ হয়েছে ক্রীড়াঙ্গনের অন্যতম সেরা এই আসর। আসরে কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছেন দুই কোরিয়ার অ্যাথলিটরা।
পিয়ংচ্যাং ন্যাশনাল স্টেডিয়ামে বিষাদের করুন সুর। গেল ৯ ফেব্রুয়ারি অলিম্পিক ন্যাশনাল স্টেডিয়ামে শুরু হয়েছিলো জমকালো ক্রীড়া উৎসবের, পিয়ংচ্যাংয়ে ভাঙ্গলো ১৭ দিনের সে মিলনমেলার। দক্ষিণ কোরিয়ার ক্রীড়া ইতিহাসে প্রথমবারের মত শীতকালীন অলিম্পিক গেমস। এ শুধু একটি ক্রীড়া উৎসবই নয়। এরমধ্যে দিয়ে দুই প্রতিবেশি দেশের শীতল সম্পর্কে এসেছে উষ্ণতা।
শুরুতেই অংশগ্রহণকারী দলগুলোর জমকালো মার্চপাস্ট। যেখানে পদক জয়ীদের সঙ্গে যারা জিততে পারেননি তাদেরও ছিলো স্বতঃস্ফূর্ত উপস্থিতি। তবে, ডোপ পাপে নিষেধাজ্ঞার কারণে ছিলোনা রাশিয়ার পতাকাবাহী অ্যাথলিটরা।
এরপরই জমকালো আসরের সমাপ্তি ঘোষণা করেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটি প্রধান থমাস বাখ।
থমাস বাখ বলেন, 'সফলভাবে এই গেমস আয়োজনের জন্য দক্ষিণ কোরিয়াকে আন্তরিক ধন্যবাদ। পুরো আয়োজন চমৎকার হয়েছে। আশা করছি ২০২২ সালে বেইজিংয়েও আরো একটি সুন্দর আসর আয়োজন করা সম্ভব হবে। বিদায় কোরিয়া।'
এরপর পুরো দুনিয়াকে চমকে দিতে শুরু হয় চমকপ্রদ সাংস্কৃতিক অনুষ্ঠান। দুই কোরিয়ার শিল্পীরা মনোমুগ্ধকর পরিবেশনা দিয়ে মুগ্ধ করে রাখে ক্রীড়াপ্রেমীদের। ছিলো প্রযুক্তির নানা আধুনিক ব্যবহার। দক্ষিণ কোরিয়ার কৃষ্টি ও ঐতিহ্য পুরো পৃথিবীর সামনে নিজেদের পরিবেশনার মধ্যে দিয়ে তুলে ধরেন স্থানীয় শিল্পীরা। এরপর নোরল্যান্ডসের পপ তারকা মার্টিন গ্যারিক্সের মনোমুগ্ধকর পরিবেশনা বাড়তি রং চড়ায় আয়োজনে।
শেষটায় রাতের আকাশ চিরে জমকালো আতশবাজির খেলা। মনোমুগ্ধকর আতশবাজির সঙ্গেই শেষ হয় পিয়ংচ্যাং শীতকালীন অলিম্পিক গেমসের

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop