ksrm

খেলার সময়সরিয়ে দেয়া হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারির চেয়ার

খেলার সময় ডেস্ক

fb tw
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সাধারণ গ্যালারির চেয়ার তুলে ফেলা হচ্ছে। আসন্ন যুব গেমসের চূড়ান্ত পর্বের আগে নতুন করে চেয়ার প্রতিস্থাপন সম্ভব নয়। তাই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।
 
এছাড়াও যুব গেমসের আগে সংস্কার করা হচ্ছে ভিআইপি বক্সসহ পুরো স্টেডিয়াম। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৫৩ লাখ টাকা। তবে এখনও ঝুলে আছে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে ৯১ কোটি টাকার সংস্কার বাজেট।
২০১১ সালে নতুন রূপ পাওয়ার পর, যত্র-তত্র ব্যবহারে খুব সহসাই সৌন্দর্য হারায় বঙ্গবন্ধু স্টেডিয়াম। এরপর সময় যত গড়িয়েছে আরো রুগ্ন হয়েছে দেশের জাতীয় এই স্থাপনাটির অবয়ব। মাঝে নাম মাত্র কিছু সংস্কার করা হলেও, দেখা মেলেনি তার সুফল। যুব গেমসের আগে আবারো যেন একই পথে জাতীয় ক্রীড়া পরিষদ।
স্টেডিয়ামটির সবচেয়ে জরাজীর্ণ অংশ বলা যেতে পারে এর গ্যালারি। যার অবস্থা এতটাই নাজুক যে ছোটখাটো সংস্কারে তার শ্রী ফিরিয়ে আনা খুবই দুষ্কর। তাই অনেকটা বাধ্য হয়েই এবার সেখানকার চেয়ার সরিয়ে ফেলছে এনএসসি। অজুহাত, হাতে পর্যাপ্ত সময় নেই। তাই এটাই একমাত্র সমাধান।
জাতীয় ক্রীড়া পরিষদের যুগ্ম সচিব মো. শুকুর আলী বলেন, 'এই চেয়ার বাংলাদেশে কেউ বানায় না। আমরা সব কোম্পানির সঙ্গে কথা বলেছি। আমাদের হাতে সময় নাই। চেয়ারগুলো উঠিয়ে ফেলে আমরা গ্যালারিতে রং করে দেবো যাতে সেখানে বসতে পারে। পরবর্তীতে প্রকল্প যখন অনুমোদিত হবে তখন আবার আমরা চেয়ার বসিয়ে দেবো।'
শুধু গ্যালারি নয়। পর্যাপ্ত রক্ষণাবেক্ষণের অভাবে ভগ্নদশা গোটা স্টেডিয়ামটিরই। যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে আসবেন প্রধানমন্ত্রী। তাই তড়িঘড়ি করে সব জায়গাতেই যেন প্রলেপ দেয়ার চেষ্টা ক্রীড়া পরিষদের।
মো. শুকুর আলী বলেন, 'আমাদের ভিআইপি বক্সের টাইলস পরিবর্তন করতে হবে। গোটা স্টেডিয়াম পরিষ্কার করে রং করতে হবে। এছাড়া মিডিয়া সেন্টার ঠিক করতে হবে। এসিগুলো সচল করত হবে।'
এদিকে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার নিয়ে যে মহাপরিকল্পনা ছিল ক্রীড়া পরিষদের, আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে সেটি। কবে নাগাদ কাজ শুরু করা যেতে পারে সে বিষয়ে স্পষ্ট কোন ধারনা নেই এনএসসির।
এবিষয়ে মো. শুকুর আলী বলেন, '৯১ কোটি টাকার যে প্রকল্প তা দিয়ে আমাদের হয়তো অনেক উন্নয়ন হবে। তবে আসলে দরকার ছিলো পুরো স্থাপনাটাকে ভেঙ্গে উইরোপীয় স্টাইলে নতুন করে স্টেডিয়ামটি নির্মাণ করা। পরিকল্পনা মন্ত্রণালয়কে বুঝিয়ে বাফুফে কতটা অর্থবরাদ্দ আনতে পারে সেটার উপরই নির্ভর করছে।'
আগামী ১০ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে উদ্বোধন করা হবে যুব গেমসের চূড়ান্ত পর্বের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop