ksrm

খেলার সময়নারী ফুটবল ম্যাচ ঘিরে উৎসবের নগর মেহেরপুর

খেলার সময় ডেস্ক

fb tw
দেশে সৃষ্টি হয়েছে নারী ফুটবলের গণজাগরণ। ফুটবলে নারীদের আরো আকৃষ্ট করতে মেহেরপুরের গাংনীতে আয়োজন করা হয় এক প্রীতি ফুটবল ম্যাচের। যাতে অংশ নেয় ঢাকা ও খুলনা অঞ্চলের নারী ফুটবলাররা। প্রীতি ম্যাচকে ঘিরে উৎসবের নগরে পরিণত হয় মেহেরপুর।
 
আর আসরের ধারাবাহিকতা ধরে রাখার কথা জানান আয়োজকরা।
জাতীয় দলের কোন ফুটবলার নয়, নয় কোন আন্তর্জাতিক ম্যাচও। তবুও মেহেরপুরে গাংনী উপজেলায় ফুটবলকে ঘিরে সাজ সাজ রব। যে আনন্দ পরিণত হয় উৎসবে।
দেশের রুগ্ন ফুটবলের পালে জোর হাওয়া দিচ্ছে নারীদের ফুটবল। তহুরা-কৃষ্ণা'রা সাফল্য পেতে শুরু করেছেন আন্তর্জাতিক পর্যায়ে। তাইতো তৃণমূলের প্রমীলাদের, ফুটবলে আরো আকৃষ্ট করতে ব্যতিক্রমী উদ্যোগ মেহেরপুরের।
উপজেলার জোড়া পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রীতি ম্যাচে অংশ নেয় ঢাকা ও খুলনা অঞ্চল। দর্শকদের প্রত্যাশা ছেলে না হোক অন্তত নারীদের ফুটবলে একদিন বিশ্বসেরা দল হয়ে উঠবে বাংলাদেশ।
এক কিশোরী দর্শক বলেন, 'খেলা দেখার সময় মনে হচ্ছিলো আমিও মাঠে নেমে যাই। আমার ইচ্ছা, একদিন আমিও মাঠে খেলবো আর আমার খেলা দেখবে দর্শকরা।'
অবশ্য আয়োজকরা বলছেন ভিন্ন কথা। তাদের দাবি পর্যাপ্ত মেধা থাকা সত্ত্বেয় শুধুমাত্র সুযোগ সুবিধার অভাবেই নিজেদের প্রমাণ করতে পারছেন না এ অঞ্চলের নারী ফুটবলাররা।
খুলনা অঞ্চলের কোচ আলি আকবর বলেন, 'তৃণমূল পর্যায়ের যে কোচগুলো আছেন তাদেরকে যদি একটু সাপোর্ট দেয়া হয় তাহলে তারা কিন্তু আরও অনেক খেলোয়াড় তৈরি করে ফেডারেশনকে দিতে পারে।'
আয়োজক কমিটির আহ্বায়ক হাসান আলী বলেন, 'মেহেরপুরের মেয়েরা যে জায়গাতে পিছিয়ে আছে সেখান থেকে তারা যাতে উঠে আসতে পারে সেই কারণেই এই আয়োজন।'
ম্যাচে ঢাকা অঞ্চলকে ৪-২ গোলে হারায় খুলনা অঞ্চল। কিন্তু এমন দিলে ফলাফলে কিইবা আসে যায়। তাইতো ভবিষ্যতে নারীদের বিভিন্ন খেলা নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজনের স্বপ্ন দেখছেন আয়োজকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop