অন্যান্য সময়কুমিরের সঙ্গে মৃত্যু খাঁচায় একদিন! (ভিডিও)

ওয়েব ডেস্ক

fb tw
somoy
কুমিরের সঙ্গে মৃত্যুর খাঁচায় থাকতে কেমন লাগবে বলুন তো? ভেবেই কেমন লাগছে তাই না? কিন্তু এরকম সাহস করে অনেকেই নেমেছে কুমিরের সঙ্গে একই খাঁচায়। সে এক অন্যরকম রোমাঞ্চকর পরিস্থিতি। অসম্ভব ভয় ও ভীতিকে উপরে ফেলে অনেক লাফিয়ে পরেছেন বিশালাকার কুমিরের সঙ্গে।
 
অস্ট্রেলিয়ার ডারউইনে একটি পার্ক আছে যেখানে আপনাকে কুমিরের পাশাপাশি সময় কাটানোর সুযোগ দেয়া হবে। ক্রোকোসরাস কোভ নামের এই পার্কটি উন্মুক্ত করা হয় ২০০৮ সালে। এই পার্কে আছে ২০০ এর ওপরে কুমির, যার মধ্যে বিশ্বের সবচেয়ে বড় লোনা পানির কুমিরের কয়েকটা রয়েছে।
কুমিরের সাথে একই জলাশয়ে সময় কাটানোর অভিজ্ঞতা অর্জনের জন্যে কর্তৃপক্ষ এখানে আসা দর্শনার্থীদের সুযোগ দিচ্ছেন। কেজ অফ ডেথ নামের একটি খাঁচায় প্রায় ২০-৩০ মিনিটের জন্যে একবারে ১/২ জন দর্শনার্থীকে রাখা হয়।
এরপর প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী দিয়ে কুমিরকে খাবার দেয়া হয় আপনার পাশে এনে। স্বচ্ছ খাঁচার মধ্যে দিয়ে নিজের ঠিক পাশেই দানবাকার কুমিরের অস্তিত্ব জেনে ও স্বচক্ষে দেখে আপনার যে অস্বাভাবিক অনুভূতি হবে তা বর্ণনাতীত, কিন্তু বাস্তবে এমন হলে অবশ্য আপনার এই অভিজ্ঞতা কখনো কাউকে শেয়ার করার সুযোগ পাবেন কিনা সন্দেহ আছে!
একজনের জন্যে টিকেটের মূল্য বাংলাদেশি টাকায় ১১ হাজার প্রায়, আর দুইজন হলে টিকেট প্রায় ১৭ হাজার টাকা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop