বিনোদনের সময়রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন

বিনোদন সময় ডেস্ক

fb tw
লাখ লাখ ভক্ত-অনুরাগীর শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিন্দ্রায় শায়িত হলেন বলিউড অভিনেত্রী শ্রীদেবী। বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় মুম্বাইয়ের ভিলে পারলে সেবা সমাজ শ্মশানে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগে, সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে তাকে শেষ শ্রদ্ধা জানান নাম করা সব বলিউড তারকাসহ সর্বস্তরের জনগণ।
 
বুধবার মুম্বাইয়ের রাজপথে শ্রীদেবীর শবযাত্রায় হাজার হাজার ভক্ত অনুরাগীর ঢল নামে। স্থানীয় সময় বেলা ৩টার দিকে ভারতের জাতীয় পতাকায় মোড়ানো কাচের বিশেষ কফিনে কোরে, শ্রীদেবীর মরদেহ নিয়ে শুরু হয় শবযাত্রা। এটি মুম্বাইয়ের ভিলে পারলে সেবা সমাজ শ্মশানে পৌঁছাতে প্রায় ৫টা বেজে যায়। সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। এসময় ভিলে পারলে এলাকার পবন হন্স মহা-শ্মশানের বাইরে ভিড় করে উৎসুক জনতা।
এর আগে সর্বস্তরের জনতার শ্রদ্ধা জ্ঞাপনের জন্য শ্রীদেবীর মরদেহ বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত মুম্বাইয়ের সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে রাখা হয়। শেষ বারের মতো তাকে একনজর দেখতে সেখানে তারকা শিল্পী ও ভক্তদের ঢল নামে। হেমা মালিনি থেকে শুরু করে, ঐশ্বরিয়া রাই, সুস্মিতা সেন, মাধুরী, দিপিকা পাড়ুকোন, কাজল, অজয় দেবগন, জন আব্রাহাম, শাহরুখ খানসহ বলিউডের প্রায় সব অভিনেতা-অভিনেত্রী ছুটে আসেন শ্রীদেবীকে শেষ বিদায় জানাতে।
সাবলীল পোশাকে সামনাসামনি হয়তো আর কখনো শ্রীদেবীকে দেখা যাবে না। তবু তিনি বেঁচে থাকবেন তার সৃষ্টিকর্মের মধ্যদিয়ে। এমনটাই প্রত্যাশা তার ভক্ত-অনুরাগীদের।
এক ভক্ত বলেন, ‘তার মতো একজন গুণী অভিনেত্রীর এতো তাড়াতাড়ি চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। ভারতীয় চলচ্চিত্র জগতে তার অবদান সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে।’
‘আমি পাগলের মতো শ্রীদেবীর ভক্ত। তার প্রতিটি ছবির গানের তালে তালে আমি নাচ অনুশীলন করেছি,’ শ্রীদেবীর আরেক ভক্তের প্রতিক্রিয়া।
শ্রীদেবী আমাদের মাঝে না থাকলেও, তার বিভিন্ন সংলাপ ও অভিনয় চিরঞ্জীব হয়ে থাকবে।
গত শনিবার রাতে দুবাইয়ের একটি হোটেলে বাথটাবে দুর্ঘটনাবশত পানিতে ডুবে মৃত্যুর পর মঙ্গলবার রাতে মুম্বাইয়ে পৌঁছায় শ্রীদেবীর মৃতদেহ। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop