ksrm

খেলার সময়সরকার পতনের হুঁশিয়ারি বিএনপির

খেলার সময় ডেস্ক

fb tw
শান্তিপূর্ণ আন্দোলন তীব্র করে সরকার পতনের হুঁশিয়ারি দিয়েছে বিএনপি। দলটির শীর্ষ নেতারা বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠাই এখন বিএনপি'র প্রধান লক্ষ্য।
বৃহস্পতিবার বেগম জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে আয়োজিত পৃথক অনুষ্ঠানে তারা এ মন্তব্য করেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লিফলেট বিতরণ করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের কয়েকজন নেতাকে সঙ্গে নিয়ে তিনি পথচারিদের মাঝে এ লিফলেট বিলি করেন।
এর আগে একই স্থানে লিফলেট বিতরণ করেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে, প্রয়োজনে আন্দোলন আরো তীব্র করে দাবি আদায়ের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
এসময় রুহুল কবির রিজভী বলেন, 'আমাদের শান্তিপূর্ণ আন্দোলন দিয়েই আমরা আরো তীব্র করবো। সরকারের পতন করবো এই শান্তিপূর্ণ এই আন্দোলনের মধ্য দিয়ে। তারা যদি ন্যায়ের পথে না আসে, গায়ের জোরে আদালতকে ও বিচারিক প্রশাসনকে জিম্মি করে বিএনপিকে নিশ্চিহ্ন করার প্রক্রিয়া যদি চালায় তাহলে তার বিরুদ্ধে জনগণ যে রুখে দাঁড়াবে তার পেছনে নির্দেশনা দেবে বিএনপি।'
এদিকে, একই দাবিতে জাতীয় প্রেসক্লাবে আয়োজন করা হয় এ আলোচনা সভার। এতে মির্জা ফখরুলসহ অন্য শীর্ষনেতারা যোগ দেন। বক্তারা বলেন, কোনো চাপেই স্তব্ধ হবে না চলমান আন্দোলন।
মির্জা ফখরুল বলেন, 'সবাই ঐক্যবদ্ধ হয়ে এই দানবকে পরাজিত করতে হবে। সত্যিকার অর্থেই একটি নিরপেক্ষ সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সকলের অংশগ্রহণে নির্বাচন হতে হবে।'
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দলের মহাসচিব বলেন, নেতাকর্মীদের মুক্তির পাশাপাশি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্যই আন্দোলন করছে বিএনপি।
জাতীয় সংসদে ক্ষমতাসীনদের দেয়া বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বিএনপি নয়, সরকারই জড়িত দুর্নীতির সঙ্গে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop