ভোটের হাওয়ারাজশাহীর-৩ আসনে নৌকা কি এবারও থাকবে অটুট?

ওয়েব ডেস্ক

fb tw
পবা ও মোহনপুর উপজেলা নিয়ে গঠিত রাজশাহীর সংসদীয় আসন-৩। গেল দুই মেয়াদে এ আসনটি দখলে রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট চাইছেন বর্তমান সংসদ সদস্য। আর নির্বাচনী প্রচারণায় মাঠে না থাকলেও এ আসনটি ফিরে পাবার প্রত্যাশা বিএনপির। প্রস্তুত হচ্ছে জাতীয় পার্টিও। তবে নিজেদের ভাগ্য উন্নয়নে এলাকার ভোটাররা চান সৎ ও যোগ্যপ্রার্থী।
পবা -মোহনপুর দুই উপজেলার ৩টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে রাজশাহী-৩ আসন। সংসদীয় এ আসনে প্রায় পৌনে ৫ লাখ লোকের বাস। ১৯৯১ থেকে ২০০১ পর্যন্ত আসনটি ছিল বিএনপির দখলে। ২০০৮’ এ সদর আসন থেকে পৃথক হবার পর থেকেই দুই মেয়াদে এ আসন দখলে রেখেছে আওয়ামী লীগ। আগামী সংসদ নির্বাচন সামনে রেখে দল গুছাচ্ছে জাতীয় পার্টিও। কৃষি ও বাণিজ্যিক সম্ভাবনার পবা-মোহনপুরে বিগত সময়ের উন্নয়ন ও আগামী দিনের পরিকল্পনা নিয়ে, প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন বর্তমান এমপি।
সংসদ মো: আয়েন উদ্দিন বলেন, আমি বিশ্বাস করি এখানকার জনগণ নৌকা মার্কায় ভোট দিবেন। আমার লক্ষ্য উদ্দেশ্য একটি তা হচ্ছে এখানে নৌকাকে বিজয় করা।
মোহনপুর জাতীয় পার্টির আহবায়ক মো: বদিউজ্জামান বলেন, এখানে সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি বিপুল ভোটে বিজয় লাভ করবে।
আর নেতাকর্মীদের মুক্তির আন্দোলনে ব্যস্ত বিএনপির দাবি, প্রচারণায় না থাকলেও, এ আসনে অটুট রয়েছে তাদের অবস্থান।  মোহনপুর উপজেলা বিএনপির সভাপতি শামিমুল ইসলাম মুন বলেন, এখানে বিএনপি সব সময় প্রস্তুত নির্বাচনের জন্যে। মাঠে আছি। আমাদের ভোটের কার্যক্রম এতটুকু কমেনি।
তবে নিজেদের ভাগ্যের উন্নয়নে, ভোটাররা বেছে নিতে চান চিন্তা-চেতনায় মননশীল, দেশ ও দশের কল্যাণে সৎ ও যোগ্য নেতৃত্ব ভোটাররা বলেন, গরীব মেহনতি মানুষের দুঃখ বুঝবে এমন মানুষকেই আমরা ভোট দেবো। এখানকার রাস্তাঘাট সহ সকল উন্নয়ন যে করবে আমরা তাকেই ভোট দেবো।  ৫’শ ২  বর্গকিলোমিটারের এই আসনের মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ২’শ ৬১ জন।   

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop