ksrm

খেলার সময়ভিসা জটিলতা, ভারত যাওয়া নিয়ে সংশয়ে আবাহনী

খেলার সময় ডেস্ক

fb tw
ভিসা জটিলতায় বেঙ্গালুরু এফসির বিপক্ষে ১৪ মার্চের ম্যাচের জন্য ভারত যাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে আবাহনীর তিন ফুটবলারের। ভারত হাইকমিশনে ভিসা আবেদন করেও প্রত্যাখাত হয়েছেন সানডে, এমেকা ও এলিসন।
 
দলের গুরুত্বপূর্ণ এই বিদেশীদের ছাড়া ম্যাচটিতে অংশ নেয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে ক্লাবটির। বিষয়টি চিন্তার হলেও আপাতত আবাহনীর ভাবনায় নিউ রেডিয়েন্টের বিপক্ষে ৭ মার্চের এএফসি কাপের প্রথম ম্যাচটি।
শত্রুর দুর্গে ঢুকে সেখানে অনুশীলন। বিষয়টি নিউ রেডিয়েন্টের কাছে নিজের পায়ে নিজেদের কুড়াল চালানোর মত কি'না তা বিবেচনাধীন। তবে প্রতিপক্ষের কৌশলগুলো কাছ থেকে দেখার সুযোগ নষ্ট করেনি মামুন মিয়ারা।
আবাহনীর ধ্যান জ্ঞান জুড়ে যখন বুধবারের এএফসি কাপের প্রথম ম্যাচ, ঠিক তখনই এসেছে হতাশার এক খবর। ভারতের মাটিতে ১৪ মার্চ অনুষ্ঠিতব্য বেঙ্গালুরু এফসি'র বিপক্ষে ম্যাচের জন্য ভিসা পায়নি দলের গুরুত্বপূর্ণ ফুটবলার সানডে, এলিসন ও এমেকা। তাই ম্যাচটি খেলা নিয়েই আকাশী-নীলদের দেখা দিয়েছে অনিশ্চয়তা।
আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, 'আমরা ভিসা জটিলতায় ভুগছি। আমাদের স্থানীয় খেলোয়াড় এবং জাপানি খেলোয়াড়দের ভিসা হলেও তিন নাইজেরিয়ানের ভিসা হয়নি। তারা আমাদের দেশের জন্য খেলছে। তাদের অ্যাম্বাসিরও কিছু দায়িত্ব রয়েছে। তাদের অনুরোধ করেছি যেনো দ্রুত ভিসার ব্যবস্থা করা হয়।'
ভিসা না পেলে কি করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'সময় কথা বলবে।'
গেল কয় আসরের তুলনায় এবারের এফসি কাপ নিয়ে বেশ ভালো প্রস্তুতি আবাহনীর। তাই বাকি সমস্যাগুলো পাশ কাটিয়ে, দলটির পরিকল্পনায় আপাতত মালদ্বীপের নিউ রেডিয়েন্ট। যেখানে আলী আশফাক আর জোইব আমিরর মত ফুটবলার থাকলেও, হোম ম্যাচ বলেই স্বপ্ন দেখছে ঢাকার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।
আবাহনীর কোচ সাইফুল বারী টিটু বলেন, 'জেতাটাই হবে আমাদের সর্বোচ্চ টার্গেট। সেটা করতে হলে আমাদের ধারালো পারফরম্যান্সে যেতে হবে। ওদের টিমটাও যথেষ্ট পরিমাণে ভারসাম্যপূর্ণ। তবে সেটাকে ওভারকাম করতে হবে।'
এএফসি কাপে তিন প্রতিপক্ষের বিপক্ষে ছয়টি ম্যাচ খেলার সুযোগ পাবে আবাহনী। যেখান থেকে গ্রুপ চ্যাম্পিয়ন কিংবা রানার্স আপ হলে প্রথমবারের মত দ্বিতীয় পর্বে উঠার সুযোগ থাকছে দেশের অন্যতম সেরা ক্লাবটির।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop