ksrm

খেলার সময়আরও তিনটি স্টেডিয়ামে স্পোর্টিং উইকেট বানাবে বিসিবি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সিলেট, কক্সবাজার ও খুলনা স্টেডিয়ামে স্পোর্টিং উইকেট করার পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এজন্য, দেশি-বিদেশী কিউরেটর নিয়ে একটি প্যানেল গঠন করে কাজ করবে বোর্ড।
লঙ্কান গামিনি সিলভার সঙ্গে শিগগিরই যোগ দেবেন দুই ভারতীয় কিউরেটর। জানিয়েছেন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
উইকেট নিয়ে তো কম হয়নি। এবার একটু নির্ভার থাকাই যায়। মাঠের দিকে অপলক তাকিয়ে এদিন সেটাই কি ভাবছিলেন লঙ্কান কিউরেটর গামিনি?
বিসিবি বলছে, গামিনি এবার একা নন। তার সঙ্গে থাকবেন দু'জন ভারতীয় কিউরেটর। একজনের সঙ্গে চুক্তিও নাকি হয়ে গেছে। আরেকজনের সঙ্গেও কথাবার্তা প্রায় পাকাপোক্ত। দু'জনই আসবেন খুব শিগগিরই। মাঠ নিয়ে বিসিবির আছে বড় পরিকল্পনা। সেটাই জানালেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
'ভেন্যুগুলো তারা পরিদর্শন করবে, দেখবে কেমন উইকেট দরকার। আমরা প্রায়ই বলছি যে, আমরা একটা ট্রু উইকেট বানাতে চাচ্ছি। সে জন্য কি করা দরকার। তারপরে কিছু আবহাওয়া জনিত ব্যাপার আছে। ক্লাইমেটিক কন্ডিশনে আমরা যে ধরণের উইকেট চাই সেটা আমরা মেইন্টেন করতে পারবো কিনা। এই সব বিষয় নিয়েই তাদের সঙ্গে আলাপ আলোচনা হবে।'
শুধু মিরপুর নয়। আরও তিনটি মাঠে স্পোর্টিং উইকেট করার কথা ভাবছে বোর্ড। মাঠগুলো হতে পারে সিলেট, কক্সবাজার ও খুলনা। ব্যাটসম্যান ও বোলারদের জন্য সমান সুযোগ তৈরী করতেই এমন পরিকল্পনা। বিদেশী কিউরেটরদের সঙ্গে দেশীয়দের রেখে একটা প্যানেল করে কাজ করতে চায় বিসিবি।
জালাল ইউনুস বলেন, 'স্থানীয় কিউরেটররা অবশ্যই ভালো করছিলো। কোনো কিউরেটরের যেহেতু একাডেমিক তেমন কোয়ালিফিকেশন নাই। তাই এদের সঙ্গে কাজ করলে কিছু টেকনিক্যাল বিষয় তারা জানতে পারবে। একটা প্যানেল করা হচ্ছে যাতে তারাও থাকবে। একটা টিম কাজ করবে।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop