ksrm

খেলার সময়লঙ্কানদের গৌরবের ট্রফি, যা বললেন তিন অধিনায়ক

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ব্রিটিশ শাসন আর শোষণের অবসন ঘটিয়ে দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর ১৯৪৮ সালে স্বাধীনতা অর্জন করে শ্রীলঙ্কা। অন্য স্বাধীন দেশের মানুষদের মতো লঙ্কানদের কাছেও এদিনটি বিশেষ কিছু।
 
২০১৮ সালে এসে স্বাধীনতার ৭০ বছর উদযাপন করছে লঙ্কানরা। দিনটাকে বিশেষ ভাবে স্মরণ করতে অনেক আগে থেকে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে আসছে এসএলসি। এবারে স্বাগতিকদের সাথে অংশ নিচ্ছে বাংলাদেশ ও ভারত। তার অংশ হিসেবে সংবাদ সম্মেলনে কথা বলেন তিন দেশের অধিনায়ক।
বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, 'গর্ব আর গৌরবের একটি দিন। তাই অন্য সবার মতো এই দিনটি শ্রীলঙ্কার সব মানুষের কাছে বিশেষ অর্জনের। সব লঙ্কানদের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি দারুণ উপভোগ্য একটি সিরিজ হবে।'
ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, 'আমার বয়স যখন ১০ বছর তখন শ্রীলঙ্কার স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সিরিজ আয়োজন করেছিলো। ভাবতে সত্যি দারুণ লাগছে ২০ বছর পর আমি এখন ভারতের অধিনায়ক হিসেবে এমন গৌরবময় টুর্নামেন্টে অংশ নিচ্ছি।'
আর স্বাগতিক শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল বলেন, আমাদের বিশেষ অর্জনের স্মরণে বাংলাদেশ-ভারত দুটি টিম দারুণ। আশা করছি দুর্দান্ত একটি টুর্নামেন্টে উপভোগ করবে লঙ্কানরা।
গোলা বারুদের যুদ্ধ জয় করে লঙ্কানরা স্বাধীনতা অর্জন করতে হয়েছে। ত্রিদেশীয় সিরিজেও ব্যাট বলের ক্রিকেটীয় যুদ্ধে নামতে হবে তাদের। শুরুতেই কঠিন পরীক্ষা দিতে হবে স্বাগতিকদের। যদিও, বাজে সময় পার করার পর বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি সু-সময়ের দেখা পেয়েছে শ্রীলঙ্কা। আত্মবিশ্বাসের রসদটা এখান থেকেই পেতে পারে তারা। এছাড়াও, দলটির কোচ যখন হাথুরুসিংহে, তাই মাঠের ক্রিকেট আর মাঠের বাইরের ক্রিকেটে বেশ এগিয়ে।
কিন্তু, মাঠে খেলতে হবে মেন্ডিস, সানাকা থিসারা উপলদেরই।
অন্যদিকে, এই ফরম্যাটের র‌্যাংকিংয়ে দুই নম্বর দল ভারত। বর্তমান ক্রিকেটে স্বপ্নিল সময় পার করছে। আসরের ভেন্যু প্রেমাদাসায় দু'দল সর্বশেষ খেলেছিলো। ৪ বল বাকি থাকতে বিজয়ের হাসিটা ছিলো টিম ইন্ডিয়ার। কিন্তু, সেই ম্যাচের নায়ক ও অধিনায়ক বিরাট কোহলি নেই। সাথে নেই অভিজ্ঞ ধোনি, বুমরা, পান্ডিয়াদের মতো ক্রিকেটার।
কিন্তু, তারপরেও দলটি ভারত। রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল রায়নারা ম্যাচের গতি পথ পরিবর্তন যথেষ্ট। এক কথায় আসরটি টি-টোয়েন্টি বলেই উপভোগ্য ক্রিকেট হবে আঁচ করা যেতেই পারে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop