ksrm

খেলার সময়'বিশেষ পরিকল্পনা নয়, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে হবে'

খেলার সময় ডেস্ক

fb tw
শ্রীলঙ্কা পৌঁছে প্রথমবারের মত অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার দুপুরে কলম্বোর পি সারা ওভালে প্রথমবারের মত পুরো দলকে একসাথে পান কোচ কোর্টনি ওয়ালশ। ভারত-শ্রীলঙ্কার মত দল প্রতিপক্ষ হওয়ায়, সিরিজ বেশ কঠিন হবে বলে মনে করছেন ওপেনার তামিম ইকবাল।
 
তবে টি-টোয়েন্টি ম্যাচ হওয়ায়, নিখুঁত হতে হবে পরিকল্পনা। এছাড়া পিএসএলে ভালো করায় আত্মবিশ্বাস ফিরেছে তামিমের। উইকেট ভালো হলে সফল হবার ব্যাপারে আশাবাদী বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার।
বিদেশের মাটির মধ্যে শ্রীলঙ্কা সবসময়ই বাংলাদেশের জন্য পয়মন্ত। গতবছর সবশেষ সফরে কোনো ফরম্যাটের সিরিজেই হারতে হয়নি টাইগারদের। টেস্টে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের গল্প কিংবা মুশফিকের কাব্যিক প্রথম ডাবল সেঞ্চুরি। সবকিছুর রচনাই হয়েছে রাবনের দেশ লঙ্কায়।
গেলো বারের সফরের শেষ আর এবার শুরুটা মিলেছে একবিন্দুতে। সেটা টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই প্রতিপক্ষ মাঠে নামবে মঙ্গলবার। তাই প্রথম ম্যাচে নামার আগে পুরো দল নিয়ে তিনদিন অনুশীলনের সুযোগ টাইগারদের সামনে। মাহমুদুল্লাহ-তামিমদের সামনে সুযোগ তাদের শক্তি কিংবা দুর্বল জায়গাগুলো দেখে পরিকল্পনা সাজানো।
বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল বলেন, 'টি-২০ ক্রিকেট, আগে থেকে সবকিছু পরিকল্পনা করে রাখা ঠিক হবে না। কারণ, কোন দিন হয়তো আপনাকে ২০০ রান চেজ করতে হবে আবার কখনো কখনো ১২০ রান টপকাতে হবে। তাই যেদিন খেলবো সেদিনের পরিস্থিতি বিবেচনা করেই আমাকে সিদ্ধান্ত নিতে হবে।'
শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের পরে পিএসএলে বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন ওপেনার তামিম ইকবাল। ৫ ম্যাচে ৩৩ গড়ে ১৩৪ রান করে আভাস দিচ্ছেন ছন্দে ফেরার। অভিজ্ঞ এই ওপেনার জানেন ভারত-শ্রীলঙ্কার বিপক্ষে তার ব্যাট হাসলে, ভালো করবে দলও। যার প্রমাণ মিলেছে সবশেষ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজেও।
তামিম বলেন, 'আমি যতগুলো ম্যাচে ভালো করেছি সেগুলো আমার দলকে সাহায্য করেছে ম্যাচ জেতার জন্য। আমার কাছে মনে হয়, এখানকার চিত্র অন্যরকম হবে। উইকেট ভালো। উইকেট অনুযায়ী ব্যাট করতে হবে। আমাকে যদি অ্যাংকর রোল দেয়া হয়, আমি সেটা করার চেষ্টা করবো।'
নিয়মিত অধিনায়ক সাকিব না থাকায়, কিছুটা পিছিয়ে থেকেই সিরিজ শুরু করছে টিম টাইগার্স। তবে এ নিয়ে আর ভাবতে নারাজ তামিম। বরং স্কোয়াডের অন্য সদস্যদের প্রতি পুর্ণ আস্থা রাখছেন এই ড্যাশিং ওপেনার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop