শিক্ষা সময়জাফর ইকবালের ওপর হামলা: শাবিপ্রবিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আজও চলছে কর্মবিরতি

শিক্ষা সময় ডেস্ক

fb tw
অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আজও কর্মবিরতি, মানববন্ধন বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা।
সিলেট
মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে মৌন মিছিল বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। এতে অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যা চেষ্টাকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি হত্যাচেষ্টা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি জানান তারা।
রাজশাহী
মুক্তমনা লেখক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন করা হয়। এতে কমিটির সদস্য ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় বক্তারা হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি এর মদদ-দাতাদেরও আইনের আওতায় আনার দাবি জানান।
রংপুর
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এক ঘণ্টার কর্মবিরতি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। একই সময় ক্লাস বর্জন কর্মসূচিও পালন করে শিক্ষার্থীরা।
এছাড়া পঞ্চগড়সহ দেশের বিভিন্ন এলাকায় জনপ্রিয় কথা সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop