ksrm

খেলার সময়প্রস্তুতি ম্যাচে আলো ছড়ালেন লিটন

খেলার সময় ডেস্ক

fb tw
নিদাহাস ট্রফি খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায়। ত্রিদেশীয় এ সিরিজের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার সন্ধ্যায় স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আগামী ৮ মার্চ।
 
মূল টুর্নামেন্টে নামার আগে মঙ্গলবার সকালে গা গরমের ম্যাচ খেলতে নেমেছিলেন টাইগাররা। এ ম্যাচে ৪৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ।
কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আগে ব্যাট করার সুযোগ পায় বাংলাদেশ। প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে টাইগাররা। যদিও শুরুটা মোটেও ভালো ছিলনা টাইগার ব্যাটসম্যানদের।
প্রথম ওভারেই ড্রেসিংরুমে ফিরেন সৌম্য সরকার। শূন্য রানে এই ওপেনার ফেরার পর সাব্বির রহমান ফেরেন ১ রানের মাথায়। ১৪ রানে নেই দুই উইকেট।
দলের বিপর্যয়ে হাল ধরেন সাকিবের পরিবর্তে দলে ডাক পাওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। পাকিস্তান সুপার লিগ (পিএসল) খেলে আসা তামিম ইকবালকে এই ম্যাচে বিশ্রাম দেয়া হয়।
তার বদলে সৌম্যর সঙ্গে ব্যাট করতে নেমেই বাজিমাত করলেন এই ডানহাতি ব্যাটসম্যান।
চার নম্বরে ব্যাট করতে নামা মুশফিক লিটনের সঙ্গে যোগ দেন। উভয়ের জুটি থেকে আসে ৫২ রান। প্রাথমিক ধাক্কা সামলে যখন লিটন ফেরেন তখন তার নামের পাশে যোগ হয় ৪০ রান। মাত্র ১৮ বলে এ রান করেন তিনি। মুশফিকের সঙ্গে জুটি গড়েন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ। এই জুটি থেকে আসে ৭৪ রান। ৪৪ বলে ৬৫ রান করে আউট হন মুশফিক, ২৭ বলে ৪৩ রান করেন মাহমুদুল্লাহ।
প্রতিপক্ষ দলের ফার্নান্দো নেন ২ উইকেট, ড্যানিয়েলস এবং কুমারা তুলে নেন ১টি করে উইকেট।
১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কানদের চেপে ধরে টাইগার বোলাররা। শেষ পর্যন্ত ১৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ডের দলটি। টাইগারদের হয়ে রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন অপু ও মেহেদী হাসান মিরাজ দুটি করে উইকেট পান। এছাড়াও আবু হায়দার ও সৌম্য সরকার লাভ করেন ১টি করে উইকেট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop