ksrm

খেলার সময়জরুরি অবস্থার মধ্যেই শুরু হচ্ছে নিদাহাস ট্রফি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
সাম্প্রদায়িক দ্বন্দ্বের জেরে শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার। দেশটিতে গত কয়েক দিনে মুসলিম ও বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে দফায় দফায় সংষর্ঘ হয়।
 
আর এই জরুরী অবস্থার মধ্যেই শুরু হতে যাচ্ছে নিদাহাস ট্রফি। রাজধানী কলম্বোতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত। প্রেমাদাসা স্টেডিয়ামে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে দু'দলের ম্যাচটি।
এদিকে নিদাহাস ট্রফির শুরুতেই কঠিন পরীক্ষা দিতে হবে স্বাগতিক লঙ্কানদের। যদিও, বাজে সময় পার করার পর বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি সু-সময়ের দেখা পেয়েছে শ্রীলঙ্কা। অন্যদিকে র‌্যাংকিংয়ে দুই নম্বর দল ভারত। বর্তমান দারুণ সময় পার করছে দলটি। আসরের ভেন্যু প্রেমাদাসায় দু'দলের সবশেষ খেলায় জিতেছিলো ভারত। কিন্তু, সেই ম্যাচের নায়ক ও অধিনায়ক বিরাট কোহলি নেই এবার। সেই সঙ্গে নেই অভিজ্ঞ ধোনি, বুমরা, পান্ডিয়াদের মতো ক্রিকেটাররা। তারপরও দলটি ভারত। রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল রায়নারা ম্যাচের গতি পথ পরিবর্তন করতে পারেন যেকোনো সময়।
দেশটির মধ্যাঞ্চলীয় ক্যান্ডি শহরে বেশ কয়েকদিন ধরে চলা উত্তেজনার মধ্যেই বেশ কিছু স্থাপনায় আগুন দেয়ারও ঘটনা ঘটে। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জরুরি অবস্থা জারি করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করারও প্রতিশ্রুতি দিয়েছে সরকার। বৌদ্ধ সংখ্যাগোরিষ্ঠ শ্রীলঙ্কায় মূলত রোহিঙ্গা সংকট শুরুর পর থেকে নতুনভাবে সাম্প্রদায়িক উত্তেজনা দেখা দেয়।
যার জেরে বিভিন্ন সময় মুসলিম ও বৌদ্ধদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে ২০১৪ সালে মুসলিমবিদ্বেষী প্রচারণার কারণে রক্তক্ষয়ী আলুথগামা দাঙ্গা দেখা দেয়। দেশটিতে ৭০ শতাংশ মানুষ বৌদ্ধ, মুসলিম ১০ শতাংশ এবং ১৩ শতাংশ হিন্দু রয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop