বিনোদনের সময়সঙ্গীতের মূর্ছনায় মুখরিত জয় বাংলা কনসার্ট

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
দেশাত্মবোধক গান দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে জয় বাংলা কনসার্ট ২০১৮ চলছে। বর্তমানে গান গাইছে নেমেসিস ব্যান্ড। ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই আয়োজন করা হয়ে থাকে।
তারই ধারাবাহিকতায় এবার ৭ মার্চ নগরীর আর্মি স্টেডিয়ামে এ কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। ইয়ং বাংলার আয়োজনে চলছে এই কনসার্ট।
 
বুধবার বিকেল ৪টার দিকে শুরু হয়ে কনসার্ট চলবে রাত ১১টা পর্যন্ত। কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে।
এবারের কনসার্টে দেশের তরুণ প্রজন্মের ব্যান্ড অংশ নেয়ার কথা রয়েছে। ব্যান্ডগুলো হলো আর্টসেল, চিরকুট, পাওয়ারসার্জ, লালন, আর্বোভাইরাস, ক্রিপটিক ফেইট, শূন্য ও নেমেসিস।
আয়োজকেরা জানান, এত দিন জয় বাংলা কনসার্ট আয়োজন করা হয়েছে শুধু ঢাকায়। এবার ঢাকার বাইরে সিলেট ও খুলনায় অনুষ্ঠিত হয়েছে কনসার্টটি। ২ মার্চ সিলেটে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত হয় ‘রোড টু ৭ মার্চ’ শিরোনামের কনসার্ট।
এতে অংশ নেয় দুটি ব্যান্ড মেকানিকস ও নেমেসিস। শুধু তা-ই নয়, প্রথমবারের মতো ঢাকা থেকে সিলেট যাত্রায় যুক্ত করা হয়েছিল ৬০ ফুট দৈর্ঘ্যের এক ক্যারাভান।
ক্যারাভানে করেই পরিবেশিত হয় কনসার্ট। সিলেটের পর ৫ মার্চ খুলনার সার্কিট হাউস মাঠে পৌঁছায় ক্যারাভানটি। সেখানকার কনসার্ট শেষ করে ক্যারাভানটি পৌঁছে গেছে ঢাকার কনসার্টে।
গত বছরের অক্টোবর মাসে ইউনেসকো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে ঘোষণা করে। তাই এবার আরও জমকালো আয়োজনের পাশাপাশি ঢাকার বাইরেও উদ্যোগটি নেওয়া হয়েছে বলে জানান আয়োজকেরা।
ইয়ং বাংলার সহযোগী হয়ে কনসার্টটি আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। ২০১৫ সাল থেকে নিয়মিতভাবে আয়োজিত হয়ে আসছে কনসার্টটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop