ksrm

খেলার সময়পরকীয়ার অভিযোগের জেরে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ শামি

খেলার সময় ডেস্ক

fb tw
somoy
ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই'র কেন্দ্রীয় চুক্তির বাইরে রাখা হল পেসার মুহাম্মদ শামিকে। তার বিরুদ্ধে একাধিক নারীসঙ্গের অভিযোগ আনেন তারই স্ত্রী হাসিন জাহান। এই অভিযোগের পরেই এ সিদ্ধান্ত নিলো বোর্ড।
 
ভারতীয় দলের নিয়মিত সদস্য হওয়ায় বোর্ডের কেন্দ্রীয় চুক্তির কোন না কোন ক্যাটাগোরিতে থাকার কথা ছিলো তার।
বিসিসিআই'র কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের পক্ষ ইঙ্গিত দেয়া হয়েছে, শামির বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা নিয়ে তাদের কাছে স্পষ্ট কোনও ধারণা নেই। ফলে আপাতত কেন্দ্রীয় চুক্তির বাইরে রাখা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে স্বচ্ছ ধারণা পাওয়ার পরই ভবিষ্যৎ সিদ্ধান্ত নেবে বোর্ড।
এবছর বিসিসিআই তাদের কেন্দ্রীয় চুক্তির গ্রেডেশন সিস্টেমে কিছু রদবদল করেছে। গ্রেড 'এ'র বদলে সর্বোচ্চ গ্রেড করা হয়েছে 'এ প্লাস'৷
'এ প্লাস' গ্রেডের ক্রিকেটাররা পাবেন বছরে ৭ কোটি টাকা। এই তালিকায় রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহ। এরা প্রত্যেকেই তিন ফরম্যাটে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন।
'এ' গ্রেডে ক্যাটাগরিতে আছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, অাজিঙ্কা রাহানে, ধোনি ও ঋদ্ধিমান সাহা। এরা পাবেন বছরে ৫ কোটি টাকা।
'বি' গ্রেডের ক্রিকেটারদের বার্ষিক পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৩ কোটি টাকা। লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা ও দীনেশ কার্তিক 'বি' গ্রেডের চুক্তিতে রাখা হয়েছে।
'সি' গ্রেডের বার্ষিক এক কোটি টাকার চুক্তিতে রয়েছেন কেদার যাদব, মণীশ পান্ডে, অক্ষর প্যাটেল, করুণ নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল ও জয়ন্ত যাদব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop