বাণিজ্য সময়'পৃথিবীর মধ্যে বাংলাদেশে ভাতার দুর্নীতি সবচেয়ে কম'

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত জানিয়েছেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে সর্বোচ্চ অর্থ বরাদ্দ দেয়া হবে পরিবহন ও জ্বালানি খাতে। এছাড়া আসছে বাজেটে অগ্রাধিকার দেয়া হবে শিক্ষা, স্বাস্থ্য, মানবসম্পদ উন্নয়ন ও সুপেয় পানি সরবরাহেও।
 
রোববার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সঙ্গে বাজেট পূর্ব আলোচনায় এসব কথা বলেন অর্থমন্ত্রী।
এসময়, বিশ্বের বহু দেশের তুলনায় ভাতা ব্যবস্থাপনায় বাংলাদেশে কম দুর্নীতি হয় বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী। সভায় টিআর, কাবিখার মতো প্রকল্পে ব্যাপক দুর্নীতি হয় উল্লেখ করে এসব প্রকল্পের মেয়াদ না বাড়ানোর সুপারিশ করে কমিটি।
তবে, পদ্ধতিগত পরিবর্তন সাপেক্ষে এসব প্রকল্প আরো কয়েক মেয়াদে চলমান রাখার পক্ষেই মত দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
অর্থমন্ত্রী বলেন, 'শিক্ষা,স্বাস্থ্য, পানি সরবারহের দিকে নজর বেশি থাকবে। কিন্তু পরিবহন ও জ্বালানি খাতে সর্বোচ্চ অর্থ বরাদ্দ দেয়া হবে। ভাতায় দুর্নীতি সব থেকে কম আমাদের দেশে। পুরো পৃথিবীর মধ্যে ভাতার দুর্নীতি কম। কারণ হচ্ছে জাতীয় ভোটারেরা সবাই রেজিস্টার। সব আসল নাম, আসল লিঙ্গ নিয়ে।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop